26 C
Kolkata
Tuesday, May 21, 2024

পুড়ছে রাজ্য তীব্র গরমে, পশ্চিমবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

তাপপ্রবাহের সতর্কতা রয়েছে

Must Read

আজ বৃহস্পতিবার তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে। আগামী চার দিন পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে কলকাতায়।

শুক্রবার থেকে রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় প্রত্যেকটি জেলা ও উত্তরবঙ্গের তিনটি জেলায় তাপ প্রবাহের সর্তকতা রয়েছে আবহাওয়া দপ্তরের। রবিবার পর্যন্ত বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই। কার্যত রোদে পুড়বে দক্ষিণবঙ্গ।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় লু বইবার আশঙ্কা রয়েছে। শুকনো গরম হাওয়া বইবে বেশ কিছু জায়গায়। উত্তরবঙ্গের মালদহ ও উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের সর্তকতা রয়েছে।

আরও পড়ুন -  Tripura: মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মানিক সাহা, দ্বিতীয় দফায় ত্রিপুরায়

আগামী ২৪ ঘন্টায় তারপর প্রবাহের সতর্কতা রয়েছে কলকাতা হাওড়া হুগলি পূর্ব মেদিনীপুর পূর্ব বর্ধমান উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায়। শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলাতে তাপ প্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। আগামী চার দিন বৃষ্টির তেমন কোন সম্ভাবনা নেই। তাপমাত্রা ক্রমশ আরো বৃদ্ধি পাবে ও উত্তরবঙ্গের পার্বত্য দুই জেলা ছাড়া বাকি জেলাতে গরমের দাপট বৃদ্ধি পাবে।

আরও পড়ুন -  West Bengal Rain Forecast: ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা, নিম্নচাপের হুংকার

দার্জিলিং ও কালিম্পং-এ গরমের প্রভাব সরাসরি না পড়লেও তাপমাত্রা অনেকটা বাড়বে। জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ার জেলাতে তাপপ্রবাহ না হলেও গরম ও অস্বস্তি বৃদ্ধি হবে।

লু থেকে বাঁচতে বেশ কিছু সতর্কতা নেওয়ার পরামর্শ দিয়েছে আবহাওয়া দপ্তর। কৃষিকাজ ও স্বাস্থ্য ক্ষেত্রে প্রভাব পড়বে। সকাল ১১ টা থেকে বিকেল চারটে পর্যন্ত প্রয়োজন ছাড়া বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে। বেশিক্ষণ রোদে না থাকার পরামর্শ, সুতির জামা কাপড় পরার পাশাপাশি বেশি করে জল খাওয়ার অনুরোধ করছেন আবহাওয়া দপ্তরের বিজ্ঞানীরা।

আরও পড়ুন -  Rainfall Forecast: নিম্নচাপ তৈরি হতে চলেছে, কলকাতার সাথে কোন কোন জেলায় তুমুল দুর্যোগ রয়েছে

কলকাতায় আজ থাকবে পরিষ্কার আকাশ ও তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে চার থেকে পাঁচ ডিগ্রি বেশি। প্রবাহের সম্ভাবনা রয়েছে।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img