30 C
Kolkata
Monday, May 20, 2024

West Bengal Weather: পুড়বে বাংলা গ্রীষ্মের দাপটে, এবার তাপমাত্রা কতটা বাড়বে? আবহাওয়া দপ্তর জানিয়ে দিল

Must Read

কয়েকদিন ঝড় বৃষ্টির কারণে চৈত্রের দাবদাহ তেমন একটা লক্ষ্য করতে পারেনি রাজ্যবাসী। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী কয়েক দিন গোটা দক্ষিণবঙ্গ সহ রাজ্যের বেশিরভাগ অংশে গ্রীষ্মের দাপট থাকবে।

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় গ্রীষ্মের প্রভাব ভালোভাবেই অনুভূত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া থাকবে ও দিন এবং রাতের তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পাবে।

আগামী তিনদিনে দিন ও রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  Weather Update: জাঁকিয়ে শীত, জানিয়ে দিল আবহাওয়া দফতর

দক্ষিণবঙ্গের কোনো জেলায় আগামী চার থেকে পাঁচ দিন বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। জলীয় বাষ্প কম থাকার কারণে শুষ্ক গরম অনুভূত হওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমের এই জেলাগুলিতে শুষ্ক গরম বেশি অনুভূত হবে। কলকাতায় আজ পরিষ্কার আকাশ থাকবে ও বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। তাপমাত্রা আরো একটু বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে। জলীয় বাষ্প কম থাকায় বেলা বাড়লে শুকনো গরম বৃদ্ধি হবে।

আরও পড়ুন -  Maithon Tourist Center: মাইথন পর্যটন কেন্দ্রের প্রবেশ গেটের শুভ উদ্বোধন করলেন বিধায়ক বিধান উপাধ্যায়

উত্তরবঙ্গের পার্বত্য এলাকার পাঁচটি জেলায় বৃষ্টি চলবে। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা আছে।

হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে উত্তরবঙ্গের উপরের জেলাগুলিতে। দার্জিলিং ও কালিম্পং এর বৃষ্টির সম্ভাবনা সব থেকে বেশি। মালদহ ও দুই দিনাজপুরে মূলত পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে, থাকবে শুষ্ক আবহাওয়া।

আগামী কয়েক দিন তাপমাত্রা বাড়বে এই জেলাগুলিতে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। নতুন করে পশ্চিমী ঝঞ্জা উত্তর-পশ্চিম ভারতে ঢুকতে চলেছে শনিবার। উত্তর দক্ষিণ অক্ষরেখা রয়েছে এই জলীয়বাষ্পের। এই অক্ষরেখা রয়েছে ছত্রিশগড় থেকে তামিলনাড়ু পর্যন্ত, যেটি তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের উপর দিয়ে গিয়েছে। একটি ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান ও সংলগ্ন এলাকায়।

আরও পড়ুন -  Weather Update: ব্যাপক বৃষ্টি হবে এই জেলাগুলিতে, কালবৈশাখী কলকাতায়, হাওয়া অফিসের সতর্কতা

আরো একটি গুনাবত্যা রয়েছে উত্তর-পূর্ব বাংলাদেশ সংলগ্ন এলাকায়। এই দুটি ঘূর্ণাবর্ত্যের কারণে আগামী ২৪ ঘণ্টায় শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশে।। বুধবার পর্যন্ত উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি ও দমকা ঝড়ো হাওয়া সম্ভাবনা আছে।

প্রতীকী ছবি

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img