31 C
Kolkata
Saturday, May 18, 2024

Asia Cup 2023: এশিয়া কাপ পাকিস্তানেই আয়োজিত হবে, খেলবে ভারতও! সমাধান সূত্র মিলল

Must Read

পাকিস্তানের মাটিতে এশিয়া কাপের মেগা টুর্নামেন্ট আয়োজিত হওয়ার কথা থাকলেও শুরু থেকেই সেই টুর্নামেন্ট না খেলার হুমকি দিয়ে আসছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আয়োজক দেশ পাকিস্তান যেদিন থেকে এশিয়া কাপের আসর আয়োজন করার অনুমতি পেয়েছে সেদিন থেকেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্তের বিরোধিতা করছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে, পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ আয়োজিত হলে সেই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে না ভারত।

আরও পড়ুন -  জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদের ষড়যন্ত্রকে ব্যর্থ করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী সুরক্ষা বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন

জানিয়ে রাখি, দুই দেশের মধ্যে রাজনীতির পারদ চরমে ওঠার কারণে ও খেলোয়াড়দের সুরক্ষার কথা মাথায় রেখে ভারতীয় ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। বিসিসিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে, পাকিস্তানের মাটিতে কোন মূল্যে এশিয়া কাপ খেলতে যাবে না ভারত। হয় আয়োজক দেশ ভারতকে ছাড়াই এশিয়া কাপের আয়োজন করুক নতুবা নিরপেক্ষ ভ্যানুতে অনুষ্ঠিত হোক মেগা টুর্নামেন্ট।

আরও পড়ুন -  King Charles: ডিম ছোড়া হল, রাজা চার্লসকে লক্ষ্য করে

ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তে পাকিস্তান ক্রিকেট বোর্ড যে অসন্তোষ, তা বিভিন্ন সময় জানিয়েছেন পাক কর্মকর্তারা। পাকিস্তানের একাধিক প্রাক্তন ক্রিকেটাররা ইতিমধ্যে বিভিন্ন মাধ্যমে দাবী করেছেন, ভারতকে ছাড়াই এশিয়া কাপ আয়োজন করুক পাকিস্তান। ভারতকে ছাড়া এশিয়া কাপ আয়োজন করা মোটেও লাভজনক নয় পাকিস্তানের জন্য। এই বিষয়টি মাথায় রেখে একটি যুগান্তকারী পদক্ষেপ নিতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সূত্রের খবর, আসন্ন এশিয়া কাপের মেগা আসরে মোট ৬টি দল অংশগ্রহণ করতে চলেছে। যদি ভারত ফাইনাল ম্যাচ খেলার যোগ্যতা অর্জন করে সে ক্ষেত্রে এশিয়া কাপে সর্বমোট পাঁচটি ম্যাচ খেলবে বিরাট কোহলিরা। মনে করা হচ্ছে, ভারতের বিপক্ষে যে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে সেগুলি পাকিস্তানের বাইরে যেমন শ্রীলংকা, আরব আমিরশাহি, ওমান সহ ইংল্যান্ডের মতো দেশে অনুষ্ঠিত হতে পারে। সে ক্ষেত্রে ভারতকে নিয়েই এশিয়া কাপ আয়োজন করতে সক্ষম হবে।

আরও পড়ুন -  T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা উঠছে

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img