34 C
Kolkata
Sunday, May 19, 2024

San Francisco: সান ফ্রান্সিস্কোয় ৫ জনের মৃত্যু ঝড়ে গাছ পড়ে, আবহাওয়ার তাণ্ডব

Must Read

সান ফ্রান্সিস্কো শহরে এবং আশপাশে ঝড়ের সময় গাছ পড়ে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। কর্তৃপক্ষ বলছে, মঙ্গলবার এদের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুই জন সান ফ্রান্সিসকোতে, একজন ওকাল্যান্ডে ও কন্ট্রা কোস্টা কাউন্টিতে এবং সান মাটেও কাউন্টিতে আরও দুইজনের মৃত্যু হয়েছে।

নিহতদের মধ্যে দু’জন তাদের গাড়ির ভেতরেই মারা গেছেন, আর একজন মারা গেছেন একটি তাবুতে। পুরো শীতজুড়ে ক্যালিফোর্নিয়ায় আবহাওয়ার তাণ্ডব চলার মধ্যে ঝড়জনিত কারণে ২০ জনেরও বেশি মানুষের মৃত্যু হলো।

আরও পড়ুন -  USA: ইরানি ড্রোন–বিশেষজ্ঞরা ক্রিমিয়ায়, রাশিয়াকে সাহায্য করতেঃ যুক্তরাষ্ট্র

কর্তৃপক্ষ জানিয়েছে, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে প্রবল বৃষ্টি, বাতাস এবং পাহাড়ি এলাকায় তুষারপাত কমলেও মঙ্গলবারের ঝড়ে বহু এলাকায় বৈদ্যুতিক লাইন ছিঁড়ে পড়েছে। বুধবার বিকাল পর্যন্ত ৯২ হাজারেরও বেশি বাড়ি এবং ব্যবসাপ্রতিষ্ঠানে বিদ্যুৎ নেই।

ক্যালিফোর্নিয়ার জরুরি পরিষেবা দপ্তরের মুখপাত্র ডায়ানা ক্রফট পেলায়ো জানিয়েছেন, আগে থেকেই চলা বন্যার কারণে অঙ্গরাজ্যের ১৪ হাজার বাসিন্দাকে এলাকা ছেড়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। বৃষ্টিতে ফুলেফেঁপে ওঠা নদীগুলোর পাড় উপচে বা ঝড়ে ক্ষতিগ্রস্ত বাঁধ ভেঙে পড়ে এলাকা প্লাবিত হতে পারে আশঙ্কায় আরও ৪৮ হাজার বাসিন্দাকে উঁচু এলাকায় সরে যাওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়ুন -  সততা নিয়ে গবেষণায়, অসততা বিজ্ঞানীর, হার্ভাডের প্রখ্যাত বিজ্ঞানী

সম্প্রতি বাঁধ ভেঙে সান ওয়াকিন উপত্যকার টুলারে কাউন্টির বহু এলাকা বন্যাকবলিত হয়ে পড়েছে। কাউন্টিটির প্রায় ১২ হাজার বাসিন্দাকে বাধ্যতামূলকভাবে এলাকা ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

কয়েক সপ্তাহ ধরে টানা বৃষ্টি হয়েছে। তারপর প্রবল ঝড় বয়ে যাওয়ার সময় বহু গাছ উপড়ে পড়ে। শুধু সান ফ্রান্সিসকোতেই গাছ উপড়ে পড়ার এবং গাছের বড় ডাল ভেঙে পড়ার সাতশোরও বেশি ঘটনা ঘটেছে বলে প্রাথমিক প্রতিবেদনগুলো থেকে জানা গেছে। ঝড়ের সময় উঁচু ভবনগুলো থেকে ভাঙা কাঁচ এবং অন্যান্য আবর্জনাও উড়ে এসেছে বলে নগর কর্মকর্তারা বলেছেন।

আরও পড়ুন -  Shweta Tiwari: শ্বেতা তিওয়ারির সৌন্দর্য অটুট ৪২ তেও, ছোট পর্দার মালাইকা, মানুষ বলেছে

বুধবার, লস অ্যাঞ্জেলসের মন্টেবেলোতে বিরল এক টর্নেডোতে প্রায় এক ডজন ভবন এবং বহু গাড়ি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে, একজন আহত হয়েছেন বলে স্থানীয় কর্তৃপক্ষ জানাচ্ছেন।

সূত্রঃ রয়টার্স। ছবিঃ সংগৃহীত

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img