31 C
Kolkata
Sunday, May 19, 2024

সতর্কতা হাওয়া অফিসের, ধেয়ে আসছে তোলপাড় করা বৃষ্টি, বাংলায়

Must Read

প্রথম বৃষ্টিতে ভিজেছিল কলকাতা শহর গত বৃহস্পতিবার রাতে। তারপর আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছিল যে এই বৃষ্টির প্রভাব থাকবে আগামী সোমবার পর্যন্ত। রাজ্যের বেশিরভাগ জেলাতে কমবেশি বৃষ্টির দেখা মিলবে।

 আজ শনিবার হাওয়া অফিস জানিয়েছে যে, আজ থেকে ঝড়ের দাপট কমলেও রাজ্যজুড়ে বাড়বে বৃষ্টি। উত্তর এবং দক্ষিণবঙ্গের ১০ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। পূর্বাভাস অনুযায়ী উত্তর এবং দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। সাথে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে।

আরও পড়ুন -  Short Film: যুবক মহিলাদের সর্বনাশ করেন মোবাইল দিয়ে, এই শর্ট ফিল্মটি বহু মানুষ দেখেছেন

উত্তরবঙ্গের মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর এই ছয় জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

আরও পড়ুন -  জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস নববর্ষ কাটালেন ছেলের সাথে, আগে কোনটা দিয়ে শুরু করবে !

কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। কলকাতায় শনিবার মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎসহ দু এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া থাকতে পারে। রাতের তাপমাত্রা সামান্য বাড়লেও, মেঘলা আকাশের কারণে দিনের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ৮ ডিগ্রি নীচে থাকবে।

পশ্চিম থেকে পূর্ব নিম্নচাপ অক্ষরেখা দক্ষিণ-পশ্চিম রাজস্থান এবং কচ্ছ সংলগ্ন এলাকা থেকে বাংলাদেশ পর্যন্ত অবস্থান করছে৷ অক্ষরেখাটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডের উপর দিয়ে গেছে। এই অক্ষরেখার প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে সাগর থেকে। এই নিম্নচাপ অক্ষরেখার কারণেই আগামী সোমবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  Bangladesh-India Match: কোহলিরা এখন ঢাকায়, ওয়ানডে-টেস্ট সিরিজ খেলতে

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img