37 C
Kolkata
Friday, May 17, 2024

Pakistan: শাহবাজের প্রস্তাব, ইমরানের সঙ্গে সংলাপের

Must Read

প্রাক্তন প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের সঙ্গে সংলাপে বসার প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ।

রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকট থেকে পাকিস্তানকে মুক্ত করার উদ্দেশ্যেই এ প্রস্তাব দেয়া হয়েছে বলে জানায় সংবাদমাধ্যম ডন।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে দ্য ডন জানায়, বুধবার ইসলামাবাদের প্রধানমন্ত্রী হাউসে কাউন্সিল অব পাকিস্তান নিউজপেপার এডিটরসের (সিপিএনই) একটি প্রতিনিধি দলের সাথে বৈঠকে শাহবাজ শরিফ বলেন, পাকিস্তানের ঋণ খেলাপি হওয়ার হুমকি এখন শেষ হয়ে গেছে। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সাথে স্টাফ-লেভেল চুক্তি শিগগিরই চূড়ান্ত হবে।

আরও পড়ুন -  যৌথভাবে সাংবাদিক বৈঠক করলো কংগ্রেস এবং বামফ্রন্ট

তিনি বলেন, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সব রাজনৈতিক শক্তিকে একসাথে বসতে হবে।

তিনি আরও বলেন, সাম্প্রতিক দুই দফায় পিটিআইকে আলোচনার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। দলটি সাড়া দেয়নি। তার ভাষায়, সংকট কাটাতে যদিও রাজনীতিবিদরা সবসময় সংলাপের আশ্রয় নেন, কিন্তু পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের এই বিষয়ে ইতিবাচক সাড়া না দেয়ার ইতিহাস রয়েছে।

আরও পড়ুন -  অলিম্পিক্সে ভারোত্তোলনে ভারতকে দিলেন রুপো, মীরাবাঈ চানু

শাহবাজ যোগ করেন, পাকিস্তান গুরুতর রাজনৈতিক ও অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখোমুখি। ক্ষমতাসীন জোট সরকার পরিস্থিতির উন্নতিতে ইতিবাচকভাবে অবদান রেখেছে।

তিনি অভিযোগ করেন, মসজিদের ভেতরে আত্মঘাতী হামলার পরিপ্রেক্ষিতে পেশোয়ারে অনুষ্ঠিত শীর্ষ কমিটির বৈঠকেও যোগ দেয়নি পিটিআই।

সাধারণ নির্বাচন নিয়ে কথা বলতে গিয়ে পাক প্রধানমন্ত্রী বলেন, এ বিষয়ে কারও কোনো সন্দেহ থাকা উচিত নয়। আমরা আন্তরিকভাবে নির্বাচনে অংশ নেব ও ইসিপি যা সিদ্ধান্ত নেবে তা অনুসরণ করবো। এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার দায়িত্ব ইসিপির।

আরও পড়ুন -  Brazil: ভয়াবহ বন্যায় ১৮ জনের মৃত্যু ব্রাজিলে

ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা সংক্রান্ত পুলিশি পদক্ষেপের প্রসঙ্গে তিনি বলেন, সরকার নিজে থেকে কোনো পদক্ষেপ নিচ্ছে না, আদালতের নির্দেশে কাজ করছে।

প্রস্তাবে এখনও কোনো মন্তব্য করেননি ইমিরান খান বা তার দল পিটিআই।

ছবিঃ সংগৃহীত

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img