38 C
Kolkata
Friday, May 17, 2024

Imran Khan rally: ১৪৪ ধারা লাহোরে, ইমরান খানের সমাবেশ

Must Read

পাকিস্তানের লাহোরে সাত দিনের জন্য ১৪৪ ধারা জারি করেছে পাঞ্জাবের স্বরাষ্ট্র বিভাগ। বুধবার নিষেধাজ্ঞা জারির কয়েক ঘণ্টার মধ্যে সেখানে জড়ো হতে থাকে পিটিআই কর্মী সমর্থকেরা। বেশ কয়েকজন কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

দ্য ডন-এর প্রতিবেদনে বলা হয়, ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পাঞ্জাবের রাজধানী লাহোরে আওরাত মার্চ বা নারীদের শোভাযাত্রা বের করার ঘোষণা দেয় পিটিআই। এ উপলক্ষে লাহোরের জামান পার্ক এলাকায় ইমরান খানের বাড়ির আশপাশে সকাল থেকে তার সমর্থক এবং দলের কর্মীরা জড়ো হন। এসময় বেশ কয়েকজন কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। একপর্যায়ে তাদের ছত্রভঙ্গ করে পুলিশ অনেককে গ্রেপ্তার করে।

আরও পড়ুন -  Imran Khan: হানা দেবে পুলিশ যে কোন মুহূর্তে, ইমরান খানের বাসভবনে

অতিরিক্ত মুখ্য সচিব (স্বরাষ্ট্র) শাকিল আহমেদের জারি করা এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাম্প্রতিক আন্দোলন এবং সর্বশেষ হুমকির পরিপ্রেক্ষিতে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে লাহোরজুড়ে সব ধরনের সমাবেশ, অবস্থান, মিছিল, বিক্ষোভ এবং জলসার ওপর সিআরপিসি-১৮৯৮ এর ১৪৪ ধারা জারি করা দরকার।

আরও পড়ুন -  নওয়াজ শরীফ, ৪ বছর পর পাকিস্তানে

পিটিআই নেতা হাম্মাদ আজহার এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, ৩০ এপ্রিল পাঞ্জাবের প্রাদেশিক নির্বাচন। আগে গণসমাবেশ, মিছিল-মিটিং বন্ধ রাখা কতটা যৌক্তিক? তা ছাড়া আজ মহান নারী দিবস। যত বাধাই আসুক আজ আমরা নারী দিবসের শোভাযাত্রা করবই। আপনারা একটু ধৈর্য্য ধরুন।

পিটিআইয়ের কর্মী এবং সমর্থকদের গ্রেপ্তারের বিষয়টি পাঞ্জাবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও স্বীকার করেছে। কতজনকে গ্রেপ্তার করা হয়েছে তা পিটিআই বা পুলিশ কেউ জানায়নি।

আগে আলোচিত তোষাখানা মামলায় ৫ মার্চ পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরানকে গ্রেপ্তার করতে লাহোরের জামানপার্কের বাসায় অভিযান চালায় ইসলামাবাদ পুলিশ। পরে সেখানে ছলচাতুরির মাধ্যমে সেটি এড়িয়ে যান তিনি।

আরও পড়ুন -  Maha: মাহা অভিনয় করছেন চামেলী চরিত্রে

মঙ্গলবার তার গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেন ইসলামাবাদ আদালত। পাশাপাশি ইমরান খানকে আগামী ১৩ মার্চ নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। হাইকোর্টের এই সিদ্ধান্তের পর ইমরানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে নিম্ন আদালত।

সূত্রঃ দ্য ডন, জিও নিউজ। ছবিঃ সংগৃহীত

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img