28 C
Kolkata
Saturday, May 18, 2024

Price Hike: ১ লা এপ্রিল থেকে টোল ট্যাক্স বাড়বে ৫-১০%, দৈনন্দিন জিনিসপত্রের দামও বাড়তে পারে

প্রতিবছর টোল রেট সংশোধন করা হয় 'জাতীয় সড়ক ফি' নীতি অনুযায়ী

Must Read

আগামী ১ লা এপ্রিল থেকে বৃদ্ধি পাবে টোল ট্যাক্স। টোল ট্যাক্স বৃদ্ধি পেলে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দামও বাড়তে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

মূল্যবৃদ্ধির আশঙ্কায় সিঁদুরে মেঘ দেখছে মধ্যবিত্ত মানুষ। এমনিতেই পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধিতে ওষ্ঠাগত ছিল সাধারণ মানুষের প্রাণ। আবার গোদের ওপর বিষফোঁড়া টোল ট্যাক্সের বৃদ্ধি পাওয়া। মূল্যবৃদ্ধির বাজারে দৈনন্দিন জিনিসের দাম বাড়লে সমস্যায় পড়বেন প্রচুর মানুষ।

আরও পড়ুন -  PM Svanidhi Loan: গ্যারান্টি ছাড়াই ঋণ দিচ্ছে সরকার, এর সুবিধা কারা কারা পাবেন?

এই প্রসঙ্গে ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া জানিয়ে দিয়েছে যে, ১ এপ্রিল থেকে টোলের হার বৃদ্ধি করা হবে। কমপক্ষে টোলের হার ৫ শতাংশ থেকে ১০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে। ২০০৮ সালের জাতীয় সড়ক ফি নীতি অনুযায়ী প্রতিবছর টোল রেট সংশোধন করা হয়। সেই অনুযায়ী ২৫ শে মার্চের মধ্যে সংশোধন করা টোল রেট জাতীয় সড়ক কর্তৃপক্ষ অধীন প্রকল্প বাস্তবায়ন বিভাগে পাঠানো হবে। কেন্দ্রীয় সড়ক এবং পরিবহন মন্ত্রকের কাছ থেকে অনুমতি পেলেই আগামী এপ্রিল মাসের শুরু থেকেই এই নতুন নিয়ম কার্যকর হবে।

আরও পড়ুন -  Important Meetings: তৃণমূলের ৩২ জন প্রার্থীদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করলেন, রাজ্যের মন্ত্রী মলয় ঘটক

এখন এক্সপ্রেসওয়েতে প্রতি কিলোমিটার ২.১৯ টাকা হারে টোল ট্যাক্স আদায় করা হয়। গাড়ি এবং হালকা যানবাহনের ক্ষেত্রে ৫% ও ভারী যানবাহনের ক্ষেত্রে ১০% টোল ট্যাক্স বাড়ানো হবে। সেই অনুযায়ী ১৩৫ কিলোমিটার দীর্ঘ ইস্টার্ন পেরিফেলার এক্সপ্রেসওয়ে ও দিল্লি মিরাট এক্সপ্রেসওয়েতে টোল ট্যাক্স বৃদ্ধি পাবে।

আরও পড়ুন -  Unmarried Actress: বয়স ৪৭ বা ৫২ বিয়ে করতে পারেননি, একা থাকেন, এই সুন্দরীরা

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img