27 C
Kolkata
Tuesday, May 21, 2024

Weather Report: ঘূর্ণাবর্ত ওড়িশায়, কলকাতার আকাশ মেঘলা, বৃষ্টি কি হবে?

Must Read

রবিবারের পর দিন রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। দার্জিলিং ও কালিম্পং- এ রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। জেলায় জেলায় সকাল সন্ধ্যায় হালকা শীতের আমেজ থাকবে কয়েকদিন।

 আবহাওয়া থাকবে মনোরম। রবিবার থেকে দার্জিলিং ও কালিম্পং এ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে কলকাতা এবং সংলগ্ন এলাকায় শীতের আমেজ আর থাকবে না বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে। আংশিক মেঘলা আকাশের জন্য শুক্রবার দিনের তাপমাত্রা কমলেও রাতের বেলা কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গিয়েছে।

আরও পড়ুন -  Weather Report: দুদিনের মধ্যেই খেলা ঘুরবে আবহাওয়ার

কলকাতায় সকালে ও রাতের দিকে মনোরম আবহাওয়া থাকবে। রবিবার থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় দিনভর উষ্ণতা থাকবে। জেলায় জেলায় দিনের বেলায় উষ্ণ আবহাওয়া থাকবে রবিবারের পর। তবে বৃষ্টির সম্ভাবনা এই মুহূর্তে নেই।

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১.৫° সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। গতকাল তাপমাত্রা ছিল ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি ছিল। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫২ থেকে ৯৪% পর্যন্ত থাকতে পারে।

আরও পড়ুন -  মাধুরী দীক্ষিতকে টেক্কা, ‘দেবদাস’এর গানে মঞ্চ কাঁপালেন এই নৃত্যশিল্পী, DANCE VIDEO

আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। ওড়িশা সংলগ্ন এলাকায় রয়েছে একটি ঘূর্ণাবর্ত। আজ পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতে। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা তেমন একটা না থাকলেও, আবহাওয়া পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

দিল্লি, উত্তর প্রদেশ, বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কুয়াশা সতর্কতা রয়েছে। জম্মু-কাশ্মীর লাদাখ সহ উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি ও তুষারপাত হবে শনিবার থেকে মঙ্গলবার এর মধ্যে।

আরও পড়ুন -  Jaya Prada: ৬ মাসের কারাদণ্ড, অভিনেত্রী জয়া প্রদার

বেশি বৃষ্টি হতে পারে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। হালকা বৃষ্টি পাঞ্জাবেও হতে পারে বলে জানিয়েছে ভারতীয় হাওয়া অফিস। বৃষ্টি হবে সোমবার পর্যন্ত উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে অরুণাচল প্রদেশ, আসাম, মেঘালয় এবং নাগাল্যান্ডে। বজ্র-বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জেও।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img