34 C
Kolkata
Sunday, May 19, 2024

West Bengal State Budget: বড় ঘোষণা রাজ্যের বাজেটে, নতুন প্রকল্প ‘রাস্তাশ্রী’

Must Read

নতুন প্রকল্পের ঘোষণা করল সরকার রাজ্যের বাজেটে। বিধানসভায় রাজ্যের পূর্ণাঙ্গ বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

তিনি এক বছর প্রকল্পের কথা ঘোষণা করলেন আজ। নতুন প্রকল্পের কথা ঘোষণা করলেন তিনি যার নাম দেওয়া হয়েছে রাস্তাশ্রী। পঞ্চায়েত ভোটের আগে গ্রামীণ উন্নয়নে বিশেষ জোর দেওয়া হবে সে কথা প্রথম থেকেই আন্দাজ করা হয়েছিল।

আরও পড়ুন -  ডিএ বাড়ছে ১১ শতাংশ, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের

মূলত গ্রামের পরিকাঠামো ও রাস্তা সহ যাবতীয় পঞ্চায়েত ব্যবস্থা খতিয়ে দেখার জন্য পদক্ষেপ গ্রহণ করতে শুরু করেছিল রাজ্য সরকার। মনে করা হচ্ছে পঞ্চায়েত ভোটের আগে আরো ভালো করে পরিকাঠামো সুবিধা একেবারে তৃণমূল স্তর পর্যন্ত পৌঁছে দেওয়ার জন্য এই ঘোষণা।

রাজ্য বাজেটে এই দিন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ঘোষণা করলেন, “গ্রামীণ সড়ক উন্নয়নে জোর দেওয়া হয়েছে। ১১৫০০ কিলোমিটার নতুন রাস্তা তৈরি করা হয়েছে। রাজ্য সরকারের পক্ষ থেকে মোট তিন হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া বিধায়কদের এমএলএ ল্যাডের টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। ৬০ লক্ষ টাকা থেকে ৭০ লক্ষ টাকা পর্যন্ত বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে। চা বাগানে স্থায়ী বাসস্থানের পাট্টা দেওয়ার নীতি ঘোষণা করেছে রাজ্য সরকার।”

আরও পড়ুন -  জেলা থেকে শহর, ভাসছে বৃষ্টিতে, আবহাওয়া দফতর জানাচ্ছে ভারী বৃষ্টিপাত হবে

রাজ্য বাজেটে মহার্ঘ ভাতা ঘোষণা করলেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি ঘোষণা তে বললেন, আগে মহার্ঘ ভাতা ছিল ৩ শতাংশ। বর্তমানে সেখানে আরো ৩ শতাংশ বাড়িয়ে ৬% মহার্ঘ ভাতা ঘোষণা করা হয়েছে। বর্তমানে ৬ শতাংশ হারে ডিএ দেওয়া হবে। সরকারি কর্মচারী ও পেনশনভোগীদের জন্য মহার্ঘ ভাতা দেওয়া হবে।

আরও পড়ুন -  Lakshmi Bhandar Update: সব মহিলারাই পাবেন ১০০০ টাকা, ‘লক্ষ্মীর ভান্ডার’, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img