37 C
Kolkata
Thursday, May 16, 2024

DA Hike Bengal: DA বৃদ্ধি ঘোষণা রাজ্য সরকারের সরকারি কর্মীদের, বাড়ছে মহার্ঘ ভাতা, কত শতাংশ?

নতুন হারে ডিএ কার্যকর করা হবে আগামী ১ লা এপ্রিল থেকে

Must Read

আজ রাজ্য বাজেটে মহার্ঘ ভাতা নিয়ে বড় ঘোষণা করলেন রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেছেন, “আগে ছিল তিন শতাংশ, সেখান থেকে আরও তিন শতাংশ যোগ করা হল। বর্তমানে ৬% হারে ডিএ দেওয়া হবে রাজ্য সরকারি কর্মচারীদের। সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য আগামী এপ্রিল মাসের অর্থবর্ষ থেকে এই নতুন হারে ডিএ কার্যকর করা হবে।”

আরও পড়ুন -  সবচেয়ে সাহসী ওয়েব সিরিজ নেট দুনিয়ায়, অভিনেত্রী রাজসী অভিনয় করেছেন এই দৃশ্যে, WAtch Video

দীর্ঘদিন ধরেই রাজ্য ও রাজ্য সরকারি কর্মচারীদের মধ্যে ডিএ নিয়ে বিবাদ চরমে উঠেছিল। সেই বিবাদকে ইন্ধন জুগিয়ে বারংবার বিরোধীরা এই সমস্যাকে আরও বড় করে তুলে ধরার চেষ্টা করেছে। এমনকি আদালতের সামনেও এই প্রসঙ্গ নিয়ে রাজ্য সরকারকে একাধিকবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে। তখন মুখ বন্ধ ছিল বাংলার রাজ্য সরকারের। আজ বিধানসভায় রাজ্য বাজেট ঘোষণায় হয়তো সেই প্রশ্নবানের জবাব দিল পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস সরকার।

আরও পড়ুন -  মুখ্যমন্ত্রী হঠাৎ করে টিকাকরণ কেন্দ্রে সমস্ত ব্যবস্থাপনা খতিয়ে দেখলেন, কথা বললেন স্থানীয়দের সঙ্গে

রাজ্য বাজেটে সরকারের পক্ষ থেকে মাত্র তিন শতাংশ ডিএ বৃদ্ধি করার পর ক্ষোভে ফেটে পড়েন সরকারি কর্মচারীরা। ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা তাদের মূল বেতনের ৩৮ শতাংশ মহার্ঘ ভাতা পেয়ে থাকেন। সেখানে রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বৃদ্ধির পর হয়েছে ৬ শতাংশ। এই ৩২ শতাংশের ফারাক নিয়ে ব্যাপক নারাজ রাজ্য সরকারি কর্মচারীরা। বাজেট ঘোষণার পর রাজ্য সরকারি কর্মচারীরা ইতিমধ্যেই দাবি জানিয়েছেন যে, প্রাপ্য ডিএ না পেলে তারা পঞ্চায়েত ভোটেও কাজ করবেন না। কর্মবিরতির হুমকি দিয়ে রেখেছেন আন্দোলনরত সরকারি কর্মীরা।

আরও পড়ুন -  ‘বাংলার মেয়েকে’ চেয়েছে, এবার শপথগ্রহণ, তৃতীয় বারের জন্য

Latest News

হাঁটুর বয়সী যুবক কাকিমার গোপন চাহিদা মেটালেন, এই শর্টফিল্ম একা একা দেখবেন

হাঁটুর বয়সী যুবক কাকিমার গোপন চাহিদা মেটালেন, এই শর্টফিল্ম একা একা দেখবেন ( Kakima's secret needs are met by...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img