33 C
Kolkata
Sunday, May 19, 2024

Valentine’s Day: বিশ্ব ভালোবাসা দিবস, ফাল্গুনের আগমন

Must Read

বিশ্ব ভালোবাসা দিবস। আজ ১৪ ফেব্রুয়ারি। ফাল্গুন আগমন। প্রতি বছর ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি পালন হয় প্রেমের সপ্তাহ। সবচেয়ে বিশেষ দিনটি হলো ১৪ ফেব্রুয়ারি, ভ্যালেন্টাইন্স ডে। ঋতুরাজ বসন্ত আগত। শীতের রিক্ততা মুছে প্রকৃতিজুড়ে সাজ সাজ রব। বিবর্ণ প্রকৃতিতে জেগে উঠেছে নতুন প্রাণ।
একই দিনে বিশ্বজুড়ে উদযাপিত হচ্ছে ভালোবাসার দিন।

তরুণ-তরুণীসহ নানা বয়সের মানুষ ভালোবাসার বহুমাত্রিক রূপ প্রকাশে মাধ্যম হিসেবে পালন করে। সারা বিশ্বের মতো আমাদের দেশের তরুণ-তরুণীদের মাঝেও ভালোবাসা দিবস পালিত হচ্ছে। ভালোবাসার উৎসবের আমেজ বিরাজ করছে রাজধানী জুড়ে। উৎসবের ছোঁয়া লেগেছে গ্রাম-বাংলার জনজীবনেও।

আরও পড়ুন -  ভ্যালেন্টাইন্স ডে উদযাপন শোভন - বৈশাখীর, আলতো চুম্বন !

এ ভালোবাসা শুধুই প্রেমিক আর প্রেমিকার জন্য নয়। মা-বাবা, স্বামী-স্ত্রী, ভাইবোন এবং প্রিয় সন্তান এমনকি বন্ধুর জন্যও ভালোবাসার জয়গানে আপ্লুত হতে পারে।

একে অপরের প্রতি ভালোবাসা প্রকাশ করতে এই দিনটাতে সঙ্গীকে নানারকম উপহার দেয়ার রীতি রয়েছে। ভালোবাসা দিবসে পুরুষ সঙ্গীকে এমন কোনো উপহার দিতে পারেন। সঙ্গী খুশি হওয়ার চেয়ে বেশি অবাক হয়ে যান।

আরও পড়ুন -  Weather Update: নিম্নচাপের চোখরাঙানি ফের সোমবার থেকে

চমৎকারভাবে নিজেকে সাজান যেন প্রিয় মানুষটা আপনাকে দেখে রীতিমতো চমকে যান। চোখ সরাতে না পারে। এই দিনটিতে একটু অন্যভাবে সাজুন। শাড়ি পরুন অথবা, আপনি চাইলে বাহারি ওয়েস্টার্ন ড্রেস বা লং গাউন পরুন।

আরও পড়ুন -  নতুন সদস্য এল ধোনির ঘরে, ভক্তরা খুশি

প্রিয়জনকে দিতে পারেন সুন্দর ফটোফ্রেম। ফ্রেমে লাগিয়ে দিন আপনার সঙ্গীর সঙ্গে কাটানো একটি বিশেষ মুহূর্তের সুন্দর ছবি। প্রিয় মানুষটার জন্য কিনে নিন রঙিন একটা ডায়রি। একগুচ্ছ ফুল দিতে পারেন, বা পারফিউম, চকলেট কিংবা কার্ড।

এই দিনটিতে পছন্দের খাবার রান্না করে খাওয়াতে পারেন প্রিয় মানুষটিকে। আপনার মনের মানুষটি যা খেতে ভালোবাসে সেইটা নিজের হাতে রান্না করে খাওয়ান।

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img