34 C
Kolkata
Sunday, May 19, 2024

United States: রাশিয়া ত্যাগের নির্দেশ যুক্তরাষ্ট্রের, মার্কিন নাগরিকদের

Must Read

যুক্তরাষ্ট্র তার নাগরিকদের অবিলম্বে রাশিয়া ত্যাগের নির্দেশ দিয়েছে ইউক্রেনের যুদ্ধ ও রাশিয়ার আইন প্রয়োগকারী সংস্থা কতৃক নির্বিচারে গ্রেপ্তার বা হয়রানির ঝুঁকি এড়াতে।

সোমবার মস্কোতে অবস্থিত মার্কিন দূতাবাস এক বিবৃতিতে বলেছে, রাশিয়ায় বসবাসকারী বা ভ্রমণকারী মার্কিন নাগরিকদের অবিলম্বে চলে যাওয়া উচিত। অন্যায়ভাবে আটক হওয়ার ঝুঁকির কারণে সতর্কতা বৃদ্ধি করা হয়েছে। নতুন করে কাউকে রাশিয়া ভ্রমণে না আসার বিষয়েও সর্তক করেছে দূতাবাস।

আরও পড়ুন -  পুজোর আগে হাসি ফুটলো, মালদা জেলা রেগুলেটেড মার্কেটের কলা এবং সবজি ব্যবসায়ীদের !

যুক্তরাষ্ট্র বারবার তার নাগরিকদের রাশিয়া ছেড়ে যাওয়ার জন্য সতর্ক করেছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটি আংশিক সেনা সমাবেশের নির্দেশ দেয়ার পরে গত সেপ্টেম্বরে এই জাতীয় সর্বজনীন সতর্কতা জারি করেছিল যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন -  প্রথম ক্লাব বিশ্বকাপের আসর যুক্তরাষ্ট্রে, ৩২ দলের

মার্কিন দূতাবাস বলেছে, রাশিয়ার নিরাপত্তা পরিষেবাগুলো মিথ্যা অভিযোগে মার্কিন নাগরিকদের গ্রেপ্তার করেছে। আটক এবং হয়রানির জন্য রাশিয়ায় মার্কিন নাগরিকদের চিহ্নিত করেছে। গোপন বিচারে বা বিশ্বাসযোগ্য প্রমাণ উপস্থাপন ছাড়াই তাদের দোষী সাব্যস্ত করেছে।

দূতাবাস বলেছে, রাশিয়ান কর্তৃপক্ষ নির্বিচারে মার্কিন নাগরিক ধর্মীয় কর্মীদের বিরুদ্ধে স্থানীয় আইন প্রয়োগ করে ও ধর্মীয় কার্যকলাপে জড়িত মার্কিন নাগরিকদের বিরুদ্ধে সন্দেহজনক অপরাধ তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন -  বাংলা নববর্ষে একটা রেসিপি, বিয়ে বাড়ি স্টাইলের ঢাকা চিকেন

উল্লেখ্য, গত মাসে রাশিয়ায় গুপ্তচরবৃত্তির সন্দেহে একজন মার্কিন নাগরিকের বিরুদ্ধে ফৌজদারি মামলা চালু করেছে ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি)।

সূত্রঃ রয়টার্স। ছবিঃ সংগৃহীত

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img