33 C
Kolkata
Sunday, May 19, 2024

Iraq: পদদলিত হয়ে নিহত ২, আহত ৮০, ইরাকের বসরা স্টেডিয়ামে

Must Read

গলফ্ কাপের ফাইনালের আগে ইরাকের দক্ষিণাঞ্চলীয় শহর বসরার একটি স্টেডিয়ামে পদদলিত হয়ে অন্তত দুইজন নিহত ও প্রায় ৮০ জন আহত হয়েছে।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, পাম ট্রাঙ্ক স্টেডিয়াম নামে পরিচিত বসরা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বৃহস্পতিবার পদদলিত হয়ে দুইজন মারা গেছে এবং প্রায় ৮০ জন আহত হয়েছে।

সরকারী ইরাকি বার্তা সংস্থা একটি মেডিকেল সূত্রের মাধ্যমে জানিয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন -  Yash-Ditipriya: যশ এবার রোম্যান্সে মাতবেন, দিতিপ্রিয়ার সঙ্গে!

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৮৯ সালের পর প্রথমবারের মতো আঞ্চলিক প্রতিযোগিতার আয়োজন করে ইরাক। আটটি দল অংশ নেয় এবং খেলা দেখতে ১০ হাজারেরও বেশি বিদেশী সমর্থক ইরাকে এসেছিলেন।

 বিরল ঘরোয়া আন্তর্জাতিক ম্যাচ দেখার আশায় ভোর থেকেই টিকিট ছাড়া হাজার হাজার ভক্ত স্টেডিয়ামের বাইরে জড়ো হয় এবং স্টেডিয়ামে প্রবেশের জন্য হুড়োহুড়ি শুরু হলে এই পদদলনের ঘটনা ঘটে বলে জানিয়েছেন বসরার প্রাদেশিক সরকারের একজন কর্মকর্তা।

আরও পড়ুন -  Pakistan: নারীসহ নিহত ৫, ভয়াবহ বিস্ফোরণ, পাকিস্তানে

ইরাকি ফুটবল ফেডারেশনের মতে, প্রায় ৯০ শতাংশ টিকিট কিক অফের আগে বিক্রি হয়ে যায়।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিতে স্টেডিয়ামের বাইরে ব্যাপক জনস্রোত দেখা গেছে। এই বিশৃঙ্খল পরিস্থিতিতে ফাইনাল হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। সরকারি সূত্রে জানা গেছে, হতাহতের ঘটনা নিশ্চিত হলে ম্যাচটি স্থগিত বা অন্য নিরপেক্ষ দেশে স্থানান্তর করা হতে পারে।

আরও পড়ুন -  প্রচণ্ড গরমে কীভাবে শুটিং করছেন জগদ্ধাত্রী ও গীতা!

প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানী বসরায় পৌঁছেছেন।  ঘটনাটি খতিয়ে দেখতে বসরার কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন। তিনি ভক্তদের স্টেডিয়ামের নিরাপত্তায় সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে যাদের কাছে ফাইনাল ম্যাচের টিকিট নেই তাদের স্টেডিয়াম এলাকা ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছে। বিবৃতিতে বলা হয়, স্টেডিয়াম পূর্ণ, সব গেট বন্ধ করে দেয়া হয়েছে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img