37 C
Kolkata
Friday, May 17, 2024

Barcelona-Real Madrid: রাতে মুখোমুখি বার্সা ও রিয়াল, শিরোপার লড়াইয়ে

Must Read

মুখোমুখি হচ্ছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ স্প্যানিশ সুপার কাপের ফাইনালে। সৌদি আরবের বাদশাহ ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি হবে।

দুই দলই টাইব্রেকারে জিতে পা রেখেছে শিরোপা নির্ধারণী মঞ্চে। রিয়াল হারিয়েছিল ভ্যালেন্সিয়াকে, বার্সা জিতেছিল রিয়াল বেতিসের বিপক্ষে।

বার্সেলোনা গত ২১ মাসে পায়নি কোনো শিরোপা। ব্যর্থতার এই বৃত্ত ভাঙার দারুণ একটি সুযোগ এবার স্প্যানিশ ক্লাবটির সামনে। সেই উপলক্ষকে আরও বেশি রাঙিয়ে তোলার অনুসঙ্গ হিসেবে তাদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ফাইনালে শিষ্যদের ক্ষুধার্ত রূপে দেখতে চান বার্সা কোচ জাভি হার্নান্দেজ।

আরও পড়ুন -  Karim Benzema: মাদ্রিদকে বেনজেমা বিদায় বললেন, ১৪ বছর পর

ফাইনালের আগে সংবাদ সম্মেলনে প্রতিপক্ষ রিয়ালকে নিয়ে সমীহ ঝরেছে জাভির কণ্ঠে। তিনি বলেন, ‘মাদ্রিদ খুব শক্তিশালী একটি দল, মনস্তাত্ত্বিক দিক থেকে তারা কিছুটা এগিয়ে থাকবে। সাম্প্রতিক বছরগুলোতে তারা আমাদের চেয়ে বেশি ফাইনাল খেলেছে ও অভিজ্ঞতায় তারা এগিয়ে।’

আরও পড়ুন -  Jugnu: প্রশংসার ঝড় নেটদুনিয়ায়, ‘জুগনু’ গানে ছয় ছাত্রীর উদ্দাম নাচ, কলেজে

কার্লো আনচেলত্তির অধীনে থাকা রিয়ালকে এগিয়ে রাখলেও শিষ্যদের উজ্জীবিত করতে বার্সা কোচ বলেছেন, ‘আমাদের অনেক তরুণ ফুটবলার আছে যারা বার্সার হয়ে এখন পর্যন্ত কোনো শিরোপা জেতেনি।

আরও পড়ুন -  ড্র করেও শীর্ষে রিয়াল

এখন পর্যন্ত এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা ২৫০ ম্যাচে মুখোমুখি হয়েছে। রিয়ালের ১০১ জয়ের বিপরীতে বার্সার জয় ৯৭ ম্যাচে। বাকি ৫২ ম্যাচ অমীমাংসিত থাকায় ড্র হয়।

স্প্যানিশ সুপার কাপেও ১৫ বার মুখোমুখি হয়েছিল দল দুটি।

ছবিঃ সংগৃহীত

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img