38 C
Kolkata
Saturday, May 18, 2024

FIFA Fines Argentina: ফিফার শাস্তির মুখে আর্জেন্টিনা, সম্পত্তি নষ্টের অভিযোগ

Must Read

ফিফার শাস্তির মুখে আর্জেন্টিনা। ফুটবল বিশ্বকাপ জিতলেও। শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে লিওনেল মেসিদের উপর। আচরণগত গুরুতর অভিযোগের আনুষ্ঠানিক তদন্ত শুরু করেছে ফিফা।

বিশ্বকাপ জয়ের পর উৎসব করতে গিয়ে মেসিরা স্টেডিয়ামের সম্পত্তি নষ্ট করেছেন বলেও অভিযোগ উঠেছে। অভিযোগ প্রমাণিত হলে বড় শাস্তির মুখোমুখি হতে পারে।

আরও পড়ুন -  ICSE - ISC Results 2021: আইসিএসই দশম ও আইএসসি দ্বাদশের ফলাফল প্রকাশিত হয়ে গেল

আর্জেন্টিনা দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসের বিরুদ্ধেও অশালীন আচরণের অভিযোগ উঠেছে। বিশ্বকাপের সেরা গোলরক্ষক হওয়ার কারণে সোনার গ্লাভস জেতার পরে সেটি নিয়ে অশালীন ভঙ্গি করেন তিনি। সেই আচরণ নিয়ে ফিফার কাছে অভিযোগ জমা পড়েছে।

আরও পড়ুন -  প্রথম ক্লাব বিশ্বকাপের আসর যুক্তরাষ্ট্রে, ৩২ দলের

ফুটবলার এবং ফুটবল দলই নয়, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের বিরুদ্ধেও তদন্তে নেমেছে ফিফা। মিডিয়া রুলস ও মার্কেটিংয়ের নিয়ম-নীতিও ভঙ্গ করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। তদন্তের কোনও সময়সীমা নির্দিষ্ট করে দেয়নি ফিফা।

 বিশ্বকাপে খেলা আরও তিনটি দেশ মেক্সিকোকেও জরিমানা করেছে ফিফা। পোল্যান্ড ও সৌদি আরবের বিরুদ্ধে খেলা চলাকালীন বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন মেক্সিকোর সমর্থকরা।

আরও পড়ুন -  জলমগ্ন রেলওয়ে স্টেশন, পরিবর্তিত হলো গুরুত্বপূর্ণ ট্রেনের যাত্রাপথ

সে দেশের ফুটবল ফেডারেশনকে ১ লাখ ৭৮৪০ ডলার জরিমানা করা হয়েছে। সার্বিয়াকেও জরিমানা করা হয়েছে। চিলিকে নিয়ে অশালীন মন্তব্য করায় জরিমানা করা হয়েছে ইকুয়েডরকে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img