38 C
Kolkata
Saturday, April 27, 2024

Eastern Railway Special Train: ভিড় সামলাতে উদ্যোগী রেল, গঙ্গাসাগর মেলা ও ইডেনের ম্যাচ উপলক্ষে বিশেষ ট্রেন চলবে

পূর্ব রেলওয়ে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে গঙ্গাসাগর মেলা উপলক্ষে

Must Read

ভিড় সামলানোর জন্য এবারে ৬ দিন ১২টি অতিরিক্ত ট্রেন চালানর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেলওয়ে গঙ্গাসাগর মেলা উপলক্ষ্যে। আগামী ১২ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত এই ট্রেন সার্ভিস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেলওয়ে।

পূর্ব রেলের শিয়ালদা শাখায় এই ট্রেন চালাবে ভারতীয় রেল। ১২ জানুয়ারি ভারত বনাম শ্রীলঙ্কা একদিবসীয় ম্যাচ হওয়ার কথা ইডেন গার্ডেনে। ম্যাচ উপলক্ষেও ভিড় সামলানোর জন্য চেষ্টা করছে রেল।

আরও পড়ুন -  নিয়ন্ত্রণ রাখতে পারলেন না পবন সিং একা পেয়ে অক্ষরা সিংকে, এই রকম রোমান্স মনকে চঞ্চল করে দেবে

রেল সূত্রে খবর, শিয়ালদা শাখার একাধিক লাইনে এই ট্রেন চালান হবে। ৩টি ট্রেন চলবে শিয়ালদা দক্ষিণ শাখা থেকে, ৫টি ট্রেন ছাড়বে নামখানা থেকে, ১টি করে ট্রেন ছাড়বে লক্ষ্মীকান্তপুর ও কাকদ্বীপ থেকে। অন্যদিকে ২টি ট্রেন ছাড়বে কলকাতা স্টেশন থেকে। শিয়ালদহ দক্ষিণ থেকে ৩টি ট্রেন ছাড়বে, সকাল ৬টা ১৫ মিনিটে, দুপুর ২টো ৪০ মিনিটে এবং ৪টে ২৪ মিনিটে।

কলকাতা স্টেশন থেকে ছাড়বে সকাল ৭টা ৩৫ এবং রাত সাড়ে ৯টায়। নামখানা স্টেশন থেকে ৫টি ট্রেন ছাড়বে রাত ২টো ৫, সকাল ৯টা ১০, সকাল ১১টা ১৮, সন্ধে ৬টা ৩৫ এ‌বং সন্ধে ৭টা ৫ মিনিটে। কাকদ্বীপ থেকে স্পেশাল ট্রেনটি ছাড়বে দুপুর ২টো ৪০ মিনিটে। লক্ষ্মীকান্তপুর স্টেশন থেকে ট্রেনটি ছাড়বে রাত ১১টা ১৫ মিনিটে।

আরও পড়ুন -  চালু হচ্ছে নতুন ৩ জোড়া ট্রেন, দিঘা যাওয়া আরও সহজ, জানুন সব কিছু তথ্য

গ্যালোপিং ট্রেন চল হবে সেগুলি বালিগঞ্জ, সোনারপুর, বারুইপুর, লক্ষ্মীকান্তপুর, নিশ্চিন্দাপুর এবং কাকদ্বীপ স্টেশনে থামবে। কলকাতা স্টেশন থেকে যে ট্রেন ছাড়বে, সেগুলি কলকাতা ও মাঝেরহাট স্টেশনের মধ্যে সব স্টেশনে থামবে। ৯ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত কাশিনগর হল্ট স্টেশনে ট্রেন না দাড় করানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। ১২ জানুয়ারি যেহেতু ইডেন গার্ডেনে ম্যাচে আছে, তাই সেই ম্যাচের জন্য প্রিন্সেপ ঘাট থেকে বারাসাত পর্যন্ত একটি স্পেশাল ট্রেন চালান হবে। ট্রেনটি রাত ১০টা ৩৫ মিনিটে প্রিন্সেপ ঘাট স্টেশন থেকে ছাড়বে।

আরও পড়ুন -  ভারতীয় রেলে করোনার থাবা, চিন্তা বাড়াচ্ছে ভারতীয় রেল কর্তৃপক্ষের

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img