36 C
Kolkata
Thursday, May 16, 2024

Afghanistan: নিহত ১০ বিস্ফোরণে, সামরিক বিমানবন্দরের বাইরে, কাবুলে

Must Read

কাবুলের সামরিক বিমানবন্দরের কাছে একটি বিস্ফোরণে অন্তত ১০ জন নিহত ও আটজন গুরুতর আহত হয়েছেন। তালেবান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্রের কথা অনুযায়ী, এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স ও খামা প্রেস।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি তাকোর রয়টার্সকে বলেন, রবিবার সকালে কাবুল সামরিক বিমানবন্দরের বাইরে একটি বিস্ফোরণ ঘটেছে, এতে ১০ জন বেসামরিক নাগরিক নিহত ও ৮ জন আহত হয়েছেন। তিনি বিস্ফোরণের ধরণ বা লক্ষ্য উল্লেখ করেননি এবং তদন্ত চলছে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন -  Afghanistan: আফগানরা, ক্ষুধার্ত শিশুকে ওষুধ খাওয়াচ্ছে

এখনও পর্যন্ত এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি কোনও গোষ্ঠী।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন,রবিবার ভোর 8টায় ভারী সুরক্ষিত বিমানবন্দরের মিলিটারি সাইডের আশেপাশে একটি বিকট বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তারা বলেছে, এলাকাটি নিরাপত্তা বাহিনী সিল করে দিয়েছে এবং সমস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন -  MS Dhoni: ধোনি ক্রিকেট ছেড়ে ফিল্ম জগতে, পোস্টার প্রকাশ করলেন সিনেমার

তালেবান কর্তৃপক্ষ ২০২১ সালের আগস্টে ক্ষমতায় ফিরে আসার পর থেকে নিরাপত্তার উন্নতি করেছে বলে দাবি করেছে কিন্তু সেখানে প্রচুর বোমা বিস্ফোরণ ও হামলা হয়েছে। যার মধ্যে বেশিরভাগ হামলার দায় স্বীকার করেছে সশস্ত্র জঙ্গি গোষ্ঠী আইএসআইএল (আইএসআইএস)।

আরও পড়ুন -  Baisakhi Chatterjee: রবীন্দ্রসঙ্গীতের তালে তালে নৃত্যে মগ্ন বৈশাখী, শোভনের চারপাশে, হঠাৎ এমন নৃত্যে !

সূত্রঃ আল জাজিরা

Latest News

অঞ্জনা সিংয়ের হট স্টাইল ক্যামেরার কাছে, এই ভিডিও দেখে পাগল হলেন তার ভক্তরা

অঞ্জনা সিংয়ের হট স্টাইল ক্যামেরার কাছে, এই ভিডিও দেখে পাগল হলেন তার ভক্তরা।  এখন ভোজপুরি সিনেমার নায়িকারা দারুন জনপ্রিয়তা পাচ্ছেন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img