33 C
Kolkata
Monday, May 20, 2024

Nora Fatehi: বলিউডের দিল্বার গার্ল, মরক্কোর তরুণী

Must Read

 সারা বিশ্ববাসীর কাছে পরিচিত নাম নোরা ফাতেহি। বিগ বসের মাধ্যমে বলিউডে অভিষেক হয় সুন্দরীর।

১৯৯২ সালে এক মরক্কান পরিবারে জন্ম নোরার। বেড়ে ওঠা কানাডায়। ক্যারিয়ার গড়তে ভারতে এসেছিলেন।

ছোট থেকেই নাচের প্রতি আগ্রহ ছিল নোরার। তার পরিবারের সদস্যরাই ছিলেন তার বিরুদ্ধে। ঘর বন্ধ করে নেটে ভিডিও দেখে নিজে থেকেই নাচ শিখেছিলেন। স্কুলে কখনও নাচ করলে তার সহপাঠীরা তাকে কটুকথা শোনাতেন।
ছেলেবেলা থেকে মঞ্চে বিপুল সংখ্যক দর্শকের সামনে পারফর্ম করতেন নোরা। তার কৈশোর খুব একটা সুখকর ছিল না। ১৬ বছর বয়স থেকে অর্থের প্রয়োজনে কাজ করতেন তিনি। কখনও রেস্তোরাঁয় খাবার পরিবেশন করতেন, কখনও বা লটারির টিকিট বিক্রি করতেন। পানশালার কর্মী হিসাবেও কাজ করেছেন।

আরও পড়ুন -  Madan Mitra: নুসরতকে প্রেমের টিপস দিলেন কামারহাটির বিধায়ক, মদন মিত্র

নাচের পাশাপাশি মডেলিংয়ের দিকেও ঝুঁকতে শুরু করেছিলেন নোরা। সেই জগতে কাজের সুযোগও পেয়ে যান তিনি। কলেজের পড়াশোনা শেষ না করে নিজের ক্যারিয়ার তৈরি করতে ভারতে আসেন নোরা। নাচে দক্ষতার জন্য ফিল্মজগতে কাজ পেয়ে যান।

২০১৪ সালে ‘রোর: দ্য টাইগার্স অফ সুন্দরবনস’ নামে একটি হিন্দি ছবি মুক্তি পায়। ওই ছবিতে প্রথম অভিনয় করেছিলেন নোরা। এরপর দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে ‘আইটেম সং’-এ নাচের দৃশ্যে প্রায়ই দেখা যেত নোরাকে।

আরও পড়ুন -  Nora Fatehi: চমকিত নেটদর্শক, নোরার নৃত্যের ফুলকিতে

বলিউড এই সুন্দরী খ্যাতি অর্জন শুরু করে ২০১৮ সাথে মুক্তি পাওয়া “দিল্বার দিল্বার” গানের মধ্য দিয়ে।

এখন শুধু বলিউড নয়, সারা বিশ্ব মাতাচ্ছেন নোরা। সম্প্রতি লুসেইল স্টেডিয়ামের মঞ্চে ফুটবল বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে হাজার আলোর মাঝে কালো রঙের জমকালো পোশাকে হাতে মাইক নিয়ে হাজির হলেন বলি-তারকা নোরা ফাতেহি। সারা বিশ্ব যেন তার দিকে চেয়ে। মঞ্চে বাল্কিস, রহমা রিয়াদ এবং মানালের সঙ্গে ইংরেজি এবং হিন্দি ভাষায় ‘লাইট দ্য স্কাই’ গানে গলা মেলালেন নোরা।

গানের তালে নাচও করতে দেখা গেল নোরাকে। পারফরম্যান্সের ভিডিও নিজের ইনস্টাগ্রামে ভাগ করে নোরা জানান, স্কুলের অডিটোরিয়াম থেকে বিশ্বকাপের মঞ্চ, সারা জীবন যেন এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। নোরার মতে, তার ক্যারিয়ারে এ যেন এক ‘মহাকাব্যিক মুহূর্ত’।

আরও পড়ুন -  Dance Video: সুন্দরী যুবতী ঝড় তুললেন, বেলি ডান্সে নোরা ফাতেহিকে টেক্কা দিলেন, ভিডিও দেখুন

 সম্প্রতি আর্থিক দুর্নীতির মামলায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর তার প্রাক্তন প্রেমিকা এবং বলি-অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়কে দামি উপহার পাঠাতেন নোরা। জ্যাকলিনের দাবি, নোরাও নাকি সুকেশের কাছে বহুমূল্য উপহার নিয়েছিলেন। সেই সূত্রে নোরাকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তরফে তলব করা হয়। জ্যাকলিনের বিরুদ্ধে মানহানির মামলাও করেন নোরা।

সাফল্যের সিঁড়িতে উঠতে উঠতে অবশেষে বিশ্বকাপের মঞ্চে পৌঁছে গিয়েছেন নোরা।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img