31 C
Kolkata
Friday, May 17, 2024

Chittagong Test: টাইগারদের জয়ের জন্য প্রয়োজন, আরও ৪৭১ রান

Must Read

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের শেষে রেকর্ড রান তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৪২ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছে টিম বাংলাদেশ। জয়ের জন্য টাইগারদের প্রয়োজন আরও ৪৭১ রান, হাতে রয়েছে ১০ উইকেট।

চতুর্থ দিন ব্যাট করতে নামবেন দুই ওপেনার জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত। ব্যক্তিগত ২৫ রানে শান্ত এবং ১৭ রানে জাকির অপরাজিত থেকে তৃতীয় দিন শেষ করেছেন।

শুক্রবার চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন প্রথম ইনিংসের ২৫৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ভারত। ব্যাট করতে নেমে ২ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করে। সব মিলিয়ে ভারতের লিড দাঁড়ায় ৫১২ রান। ফলে বাংলাদেশ পায় ৫১৩ রানের পাহাড়সম এক লক্ষ্য।

আরও পড়ুন -  যদি আপনার ব্যাংকে লকার থাকে, ৩১ ডিসেম্বরের আগে এই কাজ করুন

তৃতীয় দিন সকালে বাংলাদেশকে প্রথম ইনিংসে ১৫০ রানে অলআউট করে নিজেদের লক্ষ্যে সফল হয় ভারত।  ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে দাপুটে ভঙ্গিতে। ২৫৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসেও রানের পাহাড় গড়ে। ৬১.৪ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ কর ২৫৮ রান।

আরও পড়ুন -  President Gotabe Rajapaksa: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট বাসভবন ছেড়ে পালালেন

 সেঞ্চুরি করে ফিরেছেন শুভমান গিল। মেহেদী মিরাজের বলে ১১০ রান করে ফিরে যান। অবশ্য বিধ্বংসী হয়ে উঠেন চেতেশ্বর পূজারা। ৫২ ইনিংস পর টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন চেতেশ্বর পূজারা। প্রথম ইনিংসে মাত্র ১০ রানের জন‌্য সেঞ্চুরি মিস করেছিলেন, এবার ভুল করলেন না। ক‌্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়ে পুজারা ভারতের রানকে নিয়ে গেছেন পাহাড় চূড়ায়।

বিরাট কোহলি ২৯ বলে ১৯ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। পূজারার সেঞ্চুরির পরপরই অধিনায়ক লোকেশ রাহুল ইনিংসের ঘোষণা করেন।

আরও পড়ুন -  পথভোলা নাবালিকা শিশু কন্যাকে উদ্ধার, কালিয়াগঞ্জ ট্রাফিক পুলিশের তৎপরতায়

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনই ফলোঅন শঙ্কায় পড়েছিলো বাংলাদেশ। ৮ উইকেটে ১৩৩ রান নিয়ে দিন শেষ করেছিলো। শুক্রবার সকালে ৫০ মিনিটের মতো প্রতিরোধ গড়তে পারে মিরাজ-এবাদত-খালেদরা। মিরাজের বিদায়ের পরই বাংলাদেশের ইনিংসের সমাপ্তি ঘটে। ভারতের ৪০৪ রানের জবাবে দল অলআউট হয়েছে মাত্র ১৫০ রানে। ২৫৪ রানে এগিয়ে থেকে পুনরায় ব্যাট করতে নামে।

পিঠের সমস্যায় মাঠে নেই এবাদত হোসেন। সাকিবতো প্রথম ইনিংসে করতে পেরেছেন মাত্র ১২ ওভার।

ছবিঃ সংগৃহীত

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img