38 C
Kolkata
Saturday, May 18, 2024

Qatar World Cup Football: এগিয়ে কারা? বিশ্বকাপের গোল্ডেন বুট ও বলের

Must Read

 আগামী ১৮ ডিসেম্বর নির্ধারণ হয়ে যাবে বিশ্বকাপ ট্রফি কারা পাবেন। তেমনই উন্মাদনা রয়েছে কে ঝুলিতে পুরতে যাচ্ছেন গোল্ডেন বুট, গোল্ডেন বল ও গোল্ডেন গ্লাভস।

সর্বাধিক গোল করেন তাকে গোল্ডেন বুট দেওয়া হয়। পুরো আসরের সেরা ফুটবলারের হাতে তুলে দেওয়া হয় গোল্ডেন বল। সেরা গোলরক্ষকের ঝুলিতে যাবে গোল্ডেন গ্লাভস। কাতার বিশ্বকাপে কাদের হতে উঠতে পারে গোল্ডেন বুট ও গোল্ডেন বল শিরোপা?

আরও পড়ুন -  Steve Smith: স্টিভ স্মিথ, ছাড়িয়ে গেলেন দ্রাবিড়-লারা-পন্টিংকে

গোল্ডেন বুটের দৌড়ে রয়েছেন ফ্রান্স সুপারস্টার কিলিয়ান এমবাপে ও আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির নাম। বিশ্বকাপে এখনও অবধি মোট গোলের সংখ্যা ৫।

গোল্ডেন বুটের লড়াইয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন আর্জেন্টিনার হুলিয়ান আলভারেজ ও ফ্রান্সের অলিভার জিরু নাম। তাদের দুজনেরই ঝুলিতে রয়েছে ৪ টি গোল।

আরও পড়ুন -  জয়ের সাথে রেকর্ড করলেন রোনালদো, আল-নাসরে ম্যাচে

 গোল্ডেন বল পাওয়ার তালিকায় সবার উপরের দিকে রাখা যায় মেসিকেই। কাতার বিশ্বকাপ তার পারফরম্যান্স এক কথায় অনবদ্য। নিজে গোল করেছেন ও সেই সঙ্গে গোল করিয়েছেন। তিনটি অ্যাসিস্ট রয়েছে।

মেসির পরেই দুর্দান্ত পারফরম্যান্সের জন্য সবার নজর কেড়েছেন ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে। ফ্রান্সকে ফাইনাল অবধি আনতে তার ভূমিকা সত্যিই প্রশংসনীয়।

আরও পড়ুন -  সপাটে জবাব দিলেন শুভশ্রী, শরীর নিয়ে কটুক্তি'র

মেসি ও এমবাপের পর গোল্ডেন বলের সম্ভাব্য অধিকারী হতে পারেন ফ্রান্সের আঁতোয়া গ্রিজম্যান। পুরো আসরে ফ্রান্সের মাঝমাঠকে দুর্দান্ত দক্ষতার সঙ্গে সামলেছেন তিনি।

মরক্কো ও ক্রোয়েশিয়া ফাইনালে উঠতে না পারলেও লুকা মদ্রিচ ও সফিয়ান অমরাবতের সামনে সুযোগ থাকবে গোল্ডেন বলের লড়াইতে শেষ অবধি টিকে থাকার।

ছবিঃ সংগৃহীত

Latest News

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img