27 C
Kolkata
Monday, May 20, 2024

Donetsk: ডোনেটস্কের অর্ধেক রাশিয়ার নিয়ন্ত্রণেঃ ডেনিস পুশিলিন

Must Read

 ডোনেটস্ক অঞ্চলের অর্ধেকেরও বেশি এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে রাশিয়া। ভারী লড়াই অব্যাহত। মঙ্গলবার মস্কো নিয়োজিত একজন কর্মকর্তা এই দাবি করেছেন।

ডোনেটস্ক পিপলস রিপাবলিক ইউক্রেনের চারটি অঞ্চলের মধ্যে একটি যা গণভোটের মাধ্যমে রাশিয়ায় যুক্ত করা হয়েছে। ইউক্রেন এবং তার মিত্ররা এটিকে জবরদস্তিমূলক গণভোট হিসেবে নিন্দা করে।

আরও পড়ুন -  Monsoon Update: রাজ্যে ঢুকছে জলীয়বাষ্প বঙ্গোপসাগর থেকে, গরম থাকবে এখনও কতদিন?

ডোনেটস্কের রাশিয়ান-সমর্থিত প্রশাসক ডেনিস পুশিলিন,মঙ্গলবার রাষ্ট্রীয় মালিকানাধীন রুশ বার্তা সংস্থা আরআইএকে বলেছেন, ডোনেটস্ক পিপলস রিপাবলিকের ৫০ শতাংশের কিছু বেশি এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে রুশ বাহিনী।

পুশিলিন বলেন, এই অঞ্চলের উত্তরে লাইমান যোগাযোগের লাইন বরাবর পরিস্থিতি কঠিন ছিল। শত্রুরা পাল্টা আক্রমণ করার চেষ্টা করছে, আমাদের ইউনিট এখন ধরে রেখেছে।

আরও পড়ুন -  Dance Video: টাকার বৃষ্টিতে ঢাকল পাকিস্তানি নৃত্যশিল্পী, নেটমহলের মন কেড়েছে

সাম্প্রতিক সপ্তাহগুলোতে এই অঞ্চলে ভয়ঙ্কর যুদ্ধের ফলে দোনেস্কের কোন অংশ রাশিয়ান এবং ইউক্রেনের নিয়ন্ত্রণে রয়েছে তা স্পষ্ট নয়। রাশিয়া ধীরে ধীরে তাদের অবস্থানে অগ্রসর হচ্ছে বলে দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সোমবার ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফও নিশ্চিত করেছেন, রাশিয়া এই অঞ্চলে অগ্রসর ও দখলের জন্য প্রচেষ্টাকে অব্যহত রেখেছে।

আরও পড়ুন -  Kherson: রাশিয়া বাসিন্দাদের সরিয়ে নিচ্ছে খেরসন থেকে

যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, রাশিয়া এখন ডোনেটস্কের মধ্যে গভীর অগ্রগতির পরিকল্পনা করছে,  এটি করার ক্ষমতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। তাদের দাবি, রাশিয়ান স্থল বাহিনী আগামী কয়েক মাসের মধ্যে কার্যকরীভাবে উল্লেখযোগ্য অগ্রগতি করার সম্ভাবনা কম।

সূত্রঃ এএফপি, ফাইল ছবি

Latest News

Web Series: রাতের ঘুম ছিনিয়ে নেবে MX Player-এর ওয়েব সিরিজটি

Web Series: রাতের ঘুম ছিনিয়ে নেবে MX Player-এর ওয়েব সিরিজটি।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ! আজকের দিনে এই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img