30 C
Kolkata
Saturday, April 27, 2024

YouTube: ইউটিউবের কমেন্ট সেকশন নতুন ধাঁচে সাজছে, প্রতিনিয়ত পরিবর্তন নিয়ে আসছে

Must Read

 উন্নয়নশীল বিশ্বে প্রতিনিয়ত পরিবর্তন নিয়ে আসছে ইউটিউব। টেক জায়ান্ট গুগলের মালিকানাধীন প্ল্যাটফর্মটি একের পর এক ফিচার নিয়ে আসছে। মানুষের মন জয় করতেই মূলত নতুন ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্মটি।

 টিকটকের সঙ্গে টেক্কা দিতে ভালোই ঘাম ঝরাতে হচ্ছে ইউটিউবের।

নতুন এক ফিচার যুক্ত করছে ইউটিউব। ইউটিউব ইমোটের মতো টুইচ রোল আউট করেছে প্ল্যাটফর্মটি। এই ইমোটগুলো দিয়ে ব্যবহারকারীরা স্ট্রিম, কমেন্টগুলোতে আরও মজার চিত্রের সঙ্গে নিজেদের প্রকাশ করতে পারবেন।

আরও পড়ুন -  YouTube: ইউটিউব ভাষাগত ব্যবধান কমিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করেছে

ব্যবহারকারীরা লাইভ চ্যাট বা ভিডিওর মন্তব্য বিভাগে একটি স্মাইলি আইকন দেখতে পাবেন। ইউটিউব ইমোটস ব্যবহার করতে সেই আইকনে ক্লিক করতে হবে। ইমোট এবং ইমোজি দেখতে পাওয়া যাবে। ইউটিউব ইমোটস যে কোনো চ্যানেলের কাস্টম ইমোজির নিচে থাকবে।

আরও পড়ুন -  YouTube: ইউটিউব মেটাভার্সে পদার্পণ করতে চলেছে

ইমোটগুলোকে কমিউনিটির অনুভূতি তৈরি করতে প্ল্যাটফর্ম জুড়ে ব্যবহার করা যেতে পারে। বর্তমানে গেমিংয়ের জন্য ইউটিউব ইমোটস তৈরি করা হয়েছে। ধীরে ধীরে অন্যান্য থিমগুলোতে রোল আউট করা হবে।

আরও পড়ুন -  Short Film: স্বামীর কাজ থেকে সুখ না পেয়ে এই পদক্ষেপ স্ত্রীর, ঘনিষ্ঠ দৃশ্যের এই শর্ট ফিল্মটি

ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়েছে যে, গেমিং ইমোটগুলো শিল্পী অ্যাবেল হেফোর্ড, গাই ফিল্ড এবং ইউজিন ওয়ান দ্বারা তৈরি করা হয়েছে। বিশ্বে নতুন এই ইউটিউব ইমোটস চালু হয়েছে কি না সেই বিষয়ে এখনো স্পষ্ট করে কিছু বলা হয়নি।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img