29 C
Kolkata
Tuesday, May 14, 2024

China: রেকর্ড করোনা সংক্রমণ চীনে

Must Read

চীনে আবার আতঙ্ক বাড়িয়ে হু হু করে করোনা সংক্রমণ বাড়ছে। ৪ দিন প্রায় ৪০ হাজারের কাছাকাছি করোনা সংক্রমণ শণাক্ত হয়েছে।

রবিবার চীনের ন্যাশনাল হেলথ ব্যুরো প্রকাশিত তথ্য অনুযায়ী, শনিবার চীনে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩৯ হাজার ৭৯১ জন। গত দুইবছরে সর্বোচ্চ রেকর্ড। গত চারদিন ধরে আক্রান্তের সংখ্যা এভাবেই ক্রমশ বাড়ছে।

আরও পড়ুন -  কেরালা, মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, তামিলনাড়ু এবং গুজরাটে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে

নতুন আক্রান্তের মধ্যে ৩৬ হাজার ৮২ জনের কোনও উপসর্গ নেই বলে জানিয়েছে চীনের স্বাস্থ্য কমিশন।

শনিবার একজনের মৃত্যুও হয়েছে করোনায়। করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ২৩৩ জনে দাড়িয়েছে। আর করোনা আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৩ লাখ ৭ হাজার ৮০২ জনে।

চীনের শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা বলেছেন, করোনভাইরাস উত্থানের পর থেকে সবচেয়ে জটিল এবং মারাত্মক বিরোধী মহামারী পরিস্থিতির মুখোমুখি হচ্ছে। বিদেশ থেকে আসা সংক্রমণ নয়, এই সংক্রমণ ছড়িয়েছে দেশের অভ্যন্তরেই।

আরও পড়ুন -  Poonam Pandey: সশরীরে বিশেষ বার্তা পুনমের, ‘বেঁচে আছি আমি’

বেইজিং সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এর ডেপুটি ডিরেক্টর লিউ জিয়াওফেং বলেছেন, চীন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের সবচেয়ে সংকটময় ও কঠিন মুহুর্তে রয়েছে।

 চীনের এই করোনা সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ নিয়েছে প্রশাসন। সংক্রমণ ঠেকাতে বেইজিংয়ে আংশিক লকডাউন, গণ কোভিড পরীক্ষা ও চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তাতে ক্রমশ ক্ষুব্ধ হচ্ছেন মানুষজন। জিনজিয়াং শহরে বিক্ষোভ করেছেন অনেক মানুষ। রাজধানী বেজিংয়েও একই পরিস্থিতি। সেখানকার নাগরিকরাও সরকারের কোভিড নীতির বিরুদ্ধে রাস্তায় নেমেছেন।

আরও পড়ুন -  Omicron: ওমিক্রনে প্রথম মৃত্যু, যুক্তরাজ্যে

সূত্রঃ এনডিটিভি। ছবিঃ সংগৃহীত।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img