37 C
Kolkata
Sunday, May 19, 2024

Tunisia-Denmark: ডেনমার্ক-তিউনেশিয়া গোলশূন্য ড্র, কাতার বিশ্বকাপে প্রথম

Must Read

 গোল শূন্য ড্র হল তিউনেশিয়া-ডেনমার্কের মধ্যকার ম্যাচ। ক্রিশ্চিয়ান এরিকসনের দল আক্রমণে চাপ সৃষ্টি করে রাখলেও দূর্বল তিউনেশিয়ার গোলদূর্গে কোনও আঘাত হানতে পারেনি। শেষ পর্যন্ত লড়াই চালালেও তিউনেশিয়ার গোলদূর্গ অক্ষত থাকে।

বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে কাতারের সিটি স্টেডিয়ামে ফিফা র‌্যাংকিয়ে ১০-এ থাকা ডেনমার্ক ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তারের চেষ্টায় থাকলেও তিউনেশিয়া কোনও সুযোগ দেয়নি। প্রথমার্ধের অধিকাংশটায় ডেনমার্ক আধিপত্য রাখলেও তিউনেশিয়ার প্রাপ্ত সুযোগকে কাজে লাগানোর চেষ্টা করেছিল।

আরও পড়ুন -  কালো অন্তর্বাসে ভাইরাল ঝুমা বৌদি

 দ্বিতীয়ার্ধের শুরুতে আধিপত্য বেশি ছিল ডেনমার্কের। ম্যাচ থেকে কখনও হারিয়ে যায়নি তিউনেশিয়া। সীমিত ক্ষমতার মধ্যে দিয়ে লড়াই করেছে সমান তালে। শেষের দিকে বক্সের মধ্যে ক্রিশ্চিয়ান এরিকসনকে তিউনেশিয়ার ফুটবলার ফাউল করলে পেনাল্টি দেন রেফারি। যদিও ভিএআর-এ দেখার পর সিদ্ধান্ত পরিবর্তন করেন ম্যাচ রেফারি।

আগামী ২৬ নভেম্বর পরবর্তী ম্যাচে ডেনমার্ক খেলবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের বিরুদ্ধে। গ্রুপের শেষ ম্যাচটি ৩০ নভেম্বর খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

আরও পড়ুন -  খেঁজুর গাছের জঙ্গলের মধ্যে থেকে তাজা বোমা ও দুটি ওয়ান শাটার পিস্তল উদ্ধার

অন্যদিকে, তিউনেশিয়ার পরবর্তী ম্যাচ ২৬ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং গ্রুপের শেষ ম্যাচটি তারা ফ্রান্সের বিরুদ্ধে খেলবে ৩০ নভেম্বর।

তিউনেশিয়া-ডেনমার্ক ম্যাচে ৬১ শতাংশ বল পজিশন ছিল ডেনমার্কের দখলে। গোল লক্ষ্য করে ১১টি শট নিয়েছিল ডেনমার্ক যার মধ্যে ৫টি ছিল অন-টার্গেটে। ডেনমার্ক দলের নেওয়া একটি শট এ দিন বার পোস্টে লেগে ফিরে আসে। সেই শটটি গোল পোস্টে ভিতরে থাকলে শূন্য হাতে ফিরতে হত না ইউরোপের অন্যতম সেরা দলটিকে।

আরও পড়ুন -  সুপ্রিম কোর্টে যাচ্ছেন আন্দোলনকারীরা, হিজাব-রায়কে চ্যালেঞ্জ

এ দিনের ম্যাচে ৬১ শতাংশ বল পজিশন ছিল ডেনমার্কের দখলে। গোল লক্ষ্য করে ১১টি শট নিয়েছিল ডেনমার্ক যার মধ্যে পাঁচটি ছিল টার্গেটে। ডেনমার্ক দলের নেওয়া একটি শট এ দিন বার পোস্টে লেগে ফিরে আসে।
ছবিঃ ইন্টারনেট।

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img