27 C
Kolkata
Monday, May 20, 2024

University of Virginia: তিন ফুটবলার প্রাণ হারালেন, আবারও বন্দুক হামলা, যুক্তরাষ্ট্রে

Must Read

 যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ইউনিভার্সিটি অব ভার্জিনিয়ায় বন্দুক হামলার ঘটনা ঘটেছে। হামলায় ৩ জন ফুটবল খেলোয়াড় নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুই জন। নিহতরা হলেন, ভার্জিনিয়া বিচের বাসিন্দা ও দ্বিতীয় বর্ষের ছাত্র ডেভিন চ্যান্ডলার, ফ্লোরিডার মায়ামির বাসিন্দা ও চতুর্থ বর্ষের ছাত্র ডি’শন পেরি ও দক্ষিণ ক্যারোলিনার রিচ হিল থেকে আসা তৃতীয় বর্ষের ছাত্র লাভেল ডেভিস।

আরও পড়ুন -  Missiles: ক্ষেপণাস্ত্র ছুড়লো যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়াকে জবাব দিতে

অভিযুক্ত হামলাকারীকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে তিনজনকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত তিনজনই ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলের সদস্য। গত রবিবার সন্ধ্যায় শিক্ষার্থীদের বহনকারী বাসে গোলাগুলির এই ঘটনা ঘটে, এতে আরও দু’জন আহত হয়েছেন।

স্থানীয় পুলিশ জানায়, নিহতদের মৃতদেহ একটি চার্টার বাসের ভেতরে পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি পার্কিং গ্যারেজে বাসটি টেনে নিয়ে যাওয়ার সময় তাদের ওপর হামলা হয়। অভিযুক্ত হামলাকারীকে আটক করা হয়েছে, তার বিরুদ্ধে হত্যা ও হ্যান্ডগান ব্যবহার করার অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন -  একগুচ্ছ বাড়তি মেট্রো ভাইফোঁটায়, জানিয়ে দিল মেট্রো রেলওয়ে

পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে, এখন পর্যন্ত হামলার সম্ভাব্য কোনও উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি।

 সন্দেহভাজন ব্যক্তির নাম জানিয়েছে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়। সন্দেহভাজন ওই ব্যক্তির নাম ক্রিস্টোফার ডার্নেল জোনস জুনিয়র। ২২ বছর বয়সী এই যুবক একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানানো হয়েছে।

আরও পড়ুন -  United States: সিনেটের নিয়ন্ত্রণে ডেমোক্র্যাটরা, নেভাদায় জয়

বিশ্ববিদ্যালয়ের সভাপতি জিম রায়ান বলেছেন, ‘ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে যে সহিংসতার ঘটনা ঘটেছে তাতে আমি বিধ্বস্ত।’

বিবিসি বলছে, ইউনিভার্সিটি অব ভার্জিনিয়া যুক্তরাষ্ট্রের অন্যতম মর্যাদাপূর্ণ একটি বিশ্ববিদ্যালয়। যুক্তরাষ্ট্রের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এই বিশ্ববিদ্যালয়কে তিন নম্বরে স্থানে আছে। ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img