34 C
Kolkata
Wednesday, May 15, 2024

Joe Biden: বাইডেনের দাবি, টুইটার মিথ্যা খবর ছড়ায়

Must Read

 টুইটারকে ৪ হাজার ৪০০ কোটি ডলারে কিনে নেন বিশ্বের শীর্ষ ধনী এবং যুক্তরাষ্ট্রের গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক।

টুইটারের দায়িত্ব গ্রহণের পরই সংস্থাটিকে বেশ কিছু পরিবর্তন এনেছেন তিনি। টুইটারের কর্মী ছাঁটাই থেকে শুরু করে ব্লু টিকের জন্য অর্থ দাবি করে ইতোমধ্যে ব্যপক সমালোচনার মুখে পড়েছেন মাস্ক। এলন মাস্কের টুইটার কেনার এই সিদ্ধান্তের সমালোচনা করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

আরও পড়ুন -  রাশিয়াকে, ইউক্রেনে সামরিক অভিযান থামাতে নির্দেশ, ICJ

শুক্রবার শিকাগোতে একটি তহবিল সংগ্রহ অনুষ্ঠানে যোগ দিয়ে বাইডেন বলেন, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি এমন একটি মাধ্যম কিনেছেন যা বিশ্বের বিভিন্ন প্রান্তে মিথ্যা ছড়ায়।

বাইডেন বলেন, আমরা সবাই এখন কী নিয়ে চিন্তিত? এলন মাস্ক এমন একটা সংস্থা কিনে নিলেন যা বিশ্বের কোণায় কোণায় মিথ্যা ছড়ায়। তিনি আরও বলেছেন, যুক্তরাষ্ট্রে এখন আর কোনও এডিটর রইল না। আমরা কোন ঝুঁকিতে রয়েছি তা শিশুরা বুঝবে সেটা আমরা কীভাবে আশা করতে পারি।

আরও পড়ুন -  Elon Musk: চাকরি গেল সিইও-সহ শীর্ষকর্তাদের, টুইটার কিনলেন ইলন মাস্ক

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে এর আগে সাংবাদিকদের বলেছিলেন, বাইডেন ঘৃণামূলক বক্তব্য এবং ভুল তথ্য কমানোর প্রয়োজনীয়তা সম্পর্কে স্পষ্ট বার্তা দিয়েছেন।

পিয়েরে বলেন, টুইটার, ফেসবুক ও অন্যান্য সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলো এমন একটি জায়গায় পরিনত হয়েছে যেখানে ব্যবহারকারীরা খুব সহজেই ভুল তথ্য ছড়িয়ে দিতে পারে।

আরও পড়ুন -  36 shots: ৩৬ শট নিয়েও গোল পেলো না রিয়াল মাদ্রিদ

সূত্রঃ রয়টার্স। ফাইল ছবি।

Latest News

বিছানার দৃশ্য রয়েছে এই ওয়েব সিরিজে অনেক, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

বিছানার দৃশ্য রয়েছে এই ওয়েব সিরিজে অনেক, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  এই ওয়েব সিরিজ ১৮+ উদ্ধের জন্য। আজকের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img