32 C
Kolkata
Tuesday, May 14, 2024

Congress: ফল প্রকাশ আজ, কংগ্রেসের সভাপতি নির্বাচনের

Must Read

 কংগ্রেসের সভাপতি নির্বাচনের ভোটগণনা ও ফলপ্রকাশ আজ। ১৩৭ বছরের ইতিহাসে এই নিয়ে ষষ্ঠবার নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে দলের সভাপতি নির্ধারণ করা হচ্ছে। গত সোমবার সভাপতি পদের জন্য নির্বাচন হয়। আজ সেই নির্বাচনেরই ভোটগণনা ও ফলপ্রকাশ। ফলপ্রকাশ হলেই জানা যাবে, মল্লিকার্জুন খাড়গে নাকি শশী থারুর, কে হতে চলেছেন কংগ্রেসের পরবর্তী সভাপতি।

আরও পড়ুন -  Barack Obama: আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরকসহ যুবক গ্রেপ্তার, ওবামার বাড়ির সামনে থেকে

সকাল ১০টা থেকে শুরু হয়েছে ভোট গণনা। সকালেই কংগ্রেসের সদর দফতরে আসেন সেন্ট্রাল ইলেকশন অথারিটির চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রি। সদর দফতরে আসেন গৌরব গগৌ এবং মল্লিকার্জুন খাড়গেও।

গত ১৭ অক্টোবর সোমবার শান্তিপূর্ণভাবেই দেশজুড়ে ভোট গ্রহণ প্রক্রিয়া চলে। দেশ জুড়ে ৪০টি কেন্দ্রে ৬৮টি বুথ খোলা হয়েছিল। ৯ হাজারেরও বেশি প্রতিনিধিরা ভোট দেন, প্রায় ৯৬ শতাংশ ভোট পড়ে। আজ সকাল থেকেই ভোট গণনা শুরু হবে। গণনা শেষে কংগ্রেসের সদর দফতর থেকে ফল ঘোষণা করা হবে।

আরও পড়ুন -  Election: কংগ্রেস সভাপতি নির্বাচন শুরু

উল্লেখ্য, দীর্ঘ ২ দশক পর অনুষ্ঠিত এই সভাপতি নির্বাচন ঘিরে একাধিক জল্পনা, জলঘোলা হয়েছে। অবশেষে এই লড়াইয়ে মুখোমুখি হয়েছেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে ও শশী থারুর। এদিকে এই প্রথম সভাপতি নির্বাচন থেকে নিজেদের দূরে রেখেছে গান্ধী পরিবার। গান্ধী পরিবারের সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীরা এই নির্বাচনে অংশ না নেয়ায় ২৪ বছর পর কোনও অ-গান্ধী কংগ্রেসের নেতৃত্ব দেবেন।

আরও পড়ুন -  Lipstick: লাস্টিং করার উপায়, ঠোঁটে লিপস্টিক

সূত্রঃ এনডিটিভি। ছবিঃ সংগৃহীত।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img