37 C
Kolkata
Sunday, May 19, 2024

Karim Benzema: করিম মোস্তফা বেনজেমা, ব্যালন ডি’অর জিতলেন

Must Read

 ব্যালন ডি’অর এর মালিক হলেন রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা। দ্বিতীয় ফরাসি ফুটবলার হিসেবে শ্রেষ্ঠত্বের মুকুট পরেছেন করিম মোস্তফা বেনজেমা।

সোমবার রাতে ফ্রান্সের প্যারিসে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বেনজেমার হাতে তুলে দেয়া হয় ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ –এর পুরস্কার, ব্যালন ডি’অর ২০২২। ফরাসি ফুটবলার হিসেবে ১৯৯৮ সালে জিনেদিন জিদান পরেছিলেন এই মুকুট। দ্বিতীয় ফরাসি হিসেবে এবার পরলেন বেনজেমা।

আরও পড়ুন -  দার্জিলিং এর সূর্য্যোদয়ের দৃশ্য মন কেড়ে নেয়

গত মৌসুমে দুর্দান্ত খেলে যোগ্য দাবিদার হিসেবেই এবারের ব্যালন ডি’অর জিতলেন। রিয়ালের রূপকথার সব প্রত্যাবর্তনে ফরাসি এই ফরোয়ার্ডেরই অবদান বেশী। ছন্দময় ফুটবল খেলে লস ব্লাঙ্কোসদের এনে দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা শিরোপা।

২০২১-২২ মৌসুমে ৪৬ ম্যাচে ৪৪টি গোল করেন বেনজেমা। চ্যাম্পিয়ন্স লিগেই করেছেন ১৫টি গোল। দুইটি হ্যাটট্রিকও। প্রথম হ্যাটট্রিক করেন শেষ ষোলোয় পিএসজির বিপক্ষে। এই হ্যাটট্রিকেই রিয়ালকে শেষ আটে তোলেন তিনি। দ্বিতীয়টি করেন স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে। দলকে জেতান ৩-১ ব্যবধানে।

আরও পড়ুন -  Real-Liverpool: রিয়াল-লিভারপুল, মহারণের অপেক্ষায়!

চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে গোল করে আলো ছড়ান বেনজেমা। দুই লেগ মিলিয়ে তিন গোল করেন তিনি। ইতিহাদেই করেন দুই গোল। ফিরতি লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে এক গোল করে দলকে তোলে ফাইনালে। জেতান ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

জাতীয় দলের জার্সিতে সাড়ে পাঁচ বছর পর মাঠে নামেন। সেখানেও আলো ছড়ান বেনজেমা। উয়েফা নেশন্স লিগে দলকে শিরোপা জেতানোর পেছনে রাখেন বড় অবদান। জায়গা করে নেন দিদিয়ের দেশমের বিশ্বকাপ দলেও। ঝলমলে এই পারফরম্যান্সের দরুণ তিনি জেতেন উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: বেনজেমা ছিটকে গেলেন, দুঃসংবাদ ফ্রান্স শিবিরে

এবার ব্যালন ডি’অরও নিজের করে নেন বেনজেমা। ৩০ জন প্রতিযোগীকে পেছনে ফেলে অবশেষে শ্রেষ্ঠ ফুটবলারের তকমা পান ফরাসি এই তারকা। ছবিঃ সংগৃহীত।

Latest News

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img