38 C
Kolkata
Friday, May 17, 2024

Rain Possibility in Kali Puja: হাওয়া অফিস কি বলছে? কালীপুজোতে ভিজবে বাংলা, নিম্নচাপের জেরে

Must Read

 আগামী সপ্তাহে রয়েছে আলোর উৎসব, কালীপুজো। বৃষ্টিতে কি ভিজবে বাংলা? প্রশ্ন এখন সকলের মনের মধ্যেই ঘুরছে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের আবহাওয়ার তেমন কোনো বদল আসবে না বলেই জানা গিয়েছে। আপাতত শুষ্ক থাকবে আবহাওয়া। পাকাপাকিভাবে এই বছরের জন্য বর্ষা বিদায় নেওয়ার অনুকূল পরিস্থিতি সৃষ্টি হয়ে গেছে। একদিনের মধ্যেই দক্ষিণবঙ্গ থেকে বর্ষা বিদায় নিতে পারে।

আরও পড়ুন -  Cyclone Mocha Update: কিছু জায়গায় ১০০ কিমি/ঘন্টা বাতাস এবং কিছু জায়গায় ৪০ ডিগ্রি তাপমাত্রা সহ মোকার জন্য আবহাওয়া পরিবর্তন হবে

বর্তমানে বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের চোখরাঙানি দেখা যাচ্ছে। সেই কারণে দক্ষিণবঙ্গে বৃষ্টি হওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই। আজ সকাল থেকেই হালকা শীতের আমেজ অনুভূত হচ্ছে। বেলা বাড়লে তাপমাত্রা অনেকটাই বাড়তে পারে বলে মনে করছেন আবহবিদরা। আজ মঙ্গলবার কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি থাকবে এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।

আরও পড়ুন -  “হঠাৎ করে সবকিছু বেরিয়ে আসছে”, আবার উপস্ মোমেন্ট অভিনেত্রী Esha Gupta

 উত্তর আন্দামান সাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। ঘূর্ণাবর্ত আগামী ২১ তারিখ সুস্পষ্ট নিম্নচাপ এবং ২২ তারিখ গভীর নিম্নচাপে পরিণত হবে। নিম্নচাপটি এরপর উত্তর-পশ্চিম দিকে অগ্রসর সম্ভাবনা রয়েছে। দক্ষিণ পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে এই গভীর নিম্নচাপ অবস্থান করবে। এই নিম্নচাপ সুপার সাইক্লোনে পরিণত হবে নাকি সেই নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে হাওয়া অফিসের। নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হবে নাকি তা আর দু চার দিন বাদে জানা যাবে। প্রতীকী ছবি।

আরও পড়ুন -  Protest: লুসাইল স্টেডিয়ামে ঢুকে প্রতিবাদ, ‘ইউক্রেন বাঁচাও, ইরানি নারীদের প্রতি শ্রদ্ধা’, কাতার বিশ্বকাপ

Latest News

Video: মোনালিসার সঙ্গে দুষ্টুমির মাধ্যমে রোম্যান্স করলেন এই ভাবে নিরাহুয়া

Video: মোনালিসার সঙ্গে দুষ্টুমির সাথে রোম্যান্স করলেন এই ভাবে নিরাহুয়া। ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য এবং বিনোদনের এক অমূল্য মেলবন্ধন। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img