31 C
Kolkata
Sunday, May 19, 2024

Durga Puja Carnival 2022: রেড রোডকে দুর্গাপুজো কার্নিভালের জন্য ঢেলে সাজানো হয়েছে, ৯৫ পুজো কমিটি থাকবে

Must Read

আজ গোটা কলকাতা শহর অপেক্ষা করে রয়েছে রেড রোড কার্নিভালের জন্য। পুজো শেষ হলেও এখনো পুজোর আমেজ কাটেনি বাঙ্গালীদের মধ্যে। আজ রেড রোডে কার্নিভালের মাধ্যমে এই বছরের মতো শেষ হয়ে যাবে বাঙালিদের সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব।

কয়েকদিন ধরেই অনুষ্ঠানকে কেন্দ্র করে রেড রোডে সাজো সাজো রব। রাজবাড়ীর আদলে তৈরি করা হয়েছে মূল মঞ্চ। বিদেশি প্রতিনিধিদের জন্য থাকছে অত্যাধুনিক বসার জায়গা। এই কার্নিভাল দেখার জন্য পাসের চাহিদা তুঙ্গে। ইতিমধ্যেই ২০ হাজারের বেশি আমন্ত্রণপত্র বিলি করা হয়েছে। গোটা রেড রোড জুড়ে দুপাশে থাকছে বিস্তর বসার জায়গা।

আরও পড়ুন -  Attracted: পুরুষদের সাদা টি-শার্টেই বেশি আকৃষ্ট হন নারীরা

গত দুই বছর করোনার কারণে রেড রোড কার্নিভাল বন্ধ ছিল। তার আগে এই কার্নিভাল হলেও এত জাঁকজমকপূর্ণভাবে হত না। তবে চলতি বছরে বিশ্বমানের সুযোগ সুবিধা নিয়ে অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে পালন হচ্ছে এই কার্নিভাল। নবান্ন সূত্রে জানা গিয়েছে যে, মোট ৯৫ টি পুজো কমিটি এই রেড রোডের কার্নিভালে যোগদান করবে। এরমধ্যে রয়েছে উত্তর কলকাতা এবং দক্ষিণ কলকাতার পাশাপাশি সল্টলেক অঞ্চলের বেশ কয়েকটি পুজো কমিটি। বেশিরভাগ আসছে দক্ষিণ কলকাতা থেকে। কার্নিভাল শুরু হবে বিকেল সাড়ে ৪ টে থেকে। অনুষ্ঠান চলবে প্রায় ৩ ঘন্টা। প্রত্যেকটি পুজো কমিটি মূল মঞ্চের সামনে ২-৩ মিনিটের মধ্যে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।

আরও পড়ুন -  Weather Forecast: আজ হবে কালবৈশাখী ঝড়, ভারী বৃষ্টির ইঙ্গিত এই ১০ জেলায়

কার্নিভাল বিকেল থেকে শুরু হলেও পুজো ক্লাবগুলিকে সকাল ১১ টার মধ্যে রেড রোডের বিশেষ জায়গায় রিপোর্টিং করতে হবে। এই অনুষ্ঠান সৌরভ জায়া ডোনা গাঙ্গুলীর নৃত্য পরিবেশন দিয়ে শুরু হওয়ার কথা থাকলেও, অসুস্থতার কারণে তিনি অংশগ্রহণ করতে পারবেন না। এই কার্নিভাল দেখতে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যান্য নেতা মন্ত্রী এবং ইউনেস্কো প্রতিনিধিরা। আসলে বাংলার দুর্গা পুজোকে ইউনেস্কো বিশেষ স্বীকৃতি দেওয়ার পর বড় মাপের কার্নিভালের আয়োজন করতে চলেছে মমতা সরকার। প্রতিকী ছবি।

আরও পড়ুন -  Teeth: সুন্দর দাঁত মানেই, সুন্দর হাসি

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img