31 C
Kolkata
Saturday, May 4, 2024

India-Pakistan Test Series: টেস্ট সিরিজের কোনো সম্ভাবনা নেই ভারত-পাকিস্তানঃ বিসিসিআই

Must Read

নিজেদের মাটিতে দুই চিরপ্রতিন্দ্বন্দি ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

 শুরু হয়েছে জল্পনা-কল্পনা। সেই জল্পনা-কল্পনায় জল ঢেলে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইর পক্ষ থেকে এক কর্তা জানিয়েছেন, ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ হবার কোনো সম্ভাবনা আপাতত নেই।

২০০৭ সালে সর্বশেষ দ্বিপাক্ষীক সিরিজ খেলেছিলো ভারত ও পাকিস্তান। আর ২০১২ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে লড়াই করেছিলো তারা। সেই থেকে দ্বিপাক্ষীক সিরিজ খেলছে না ক্রিকেট বিশ্বের দুই জনপ্রিয় দল ভারত ও পাকিস্তান।

আরও পড়ুন -  Fight: মাইকেল ভন, সেমিতে ইংল্যান্ড-পাকিস্তান লড়াই চান না

 কেবল মাত্র আইসিসি বা এসিসির বিভিন্ন আসরেই দেখা মিলে ভারত-পাকিস্তান লড়াই। তাই আবারও ভারত-পাকিস্তান দ্বিপাক্ষীক সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে ইসিবি।

টাইমস অব ইন্ডিয়া ও দ্য টেলিগ্রাফের রিপোর্টে বলা হয়েছে, নিজেদের মাটিতে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে ইসিবি।

রিপোর্টে আরও বলা হয়েছে, চলমান টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান সফরে আছেন ইসিবি’র ডেপুটি চেয়ারম্যান মার্টিন ডার্লো। সিরিজ চলাকালীন ভারত-পাকিস্তান টেস্ট সিরিজের প্রস্তাব পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) দিয়েছে ইসিবি। প্রস্তাবে পিসিবি ইতিবাচক সাড়া দিয়েছে।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: ভাইরাল ছবি, গ্যালারিতে বসে, ক্লান্ত হয়ে, হাই তুলছেন সঙ্গী!

ইসিবি জানে, ভারত-পাকিস্তানে সিরিজ মানেই বড় অর্থ প্রাপ্তি। এই দু’দলের ম্যাচে স্পনসরশিপ আয় এবং টেলিভিশন দর্শকদের আকর্ষণ অনেক বেশি। ইংল্যান্ডে পাকিস্তান-ভারতের বহু মানুষ বসবাস করায় এই সিরিজটি হলে দর্শকসংখ্যা অনেক বেশি হবে, টিকিটের বড় চাহিদা থাকবে।

পিসিবির সাথে আলোচনার পরই বিসিসিআইর কাছে সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে ইসিবি। সেই প্রস্তাবে কোনো আগ্রহ দেখায়নি বিসিসিআই।

আরও পড়ুন -  England: `ব্যাজবল` ক্রিকেট কতদিন স্থায়ী হয় দেখবঃ স্টিভেন স্মিথ

সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইর পক্ষ থেকে এক কর্তা জানান, পাক-ভারত দ্বিপাক্ষিক সিরিজের কোনো সম্ভাবনা আপাতত নেই। আর্থিক লাভের জন্যই এ রকম একটি সিরিজ আয়োজন করতে চাইছে ইসিবি।

এক কর্তা বলেন, ‘পিসিবির সাথে ভারত-পাক সিরিজ আয়োজন বিষয়ে ইসিবির প্রস্তাব খুবই অদ্ভুত। তবে পাকিস্তানের বিপক্ষে ভারত কোনো সিরিজ খেলবে কি-না, তা বোর্ড ঠিক করতে পারে না। এ বিষয়ে সিদ্ধান্ত নিবে কেন্দ্রীয় সরকার।’

সূত্রঃ  বাসস। ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img