35 C
Kolkata
Monday, April 29, 2024

Durga Pujo: শিশুদের আরামদায়ক পোশাক পুজোয়

Must Read

উৎসবে আনন্দ উল্লাস ঘরে বড়দের তুলনায় ছোটদের বেশিই থাকে। পুজো মানেই চাই নতুন নতুন জামা, মজাদার খাবার ও সারাদিন খেলাধুলা।

 শিশুদের আমেজ সারাদিন যাতে কাটে আরামে সেই জন্য তাদের পোশাকের বিষয়ে বিশেষ গুরুত্ব দেয়া উচিৎ।

সারাদিন আরাম পায় এমন পোশাক নির্বাচন করা উচিৎ শিশুদের জন্য। এই সময়টা বেশ গরম, সাধারণ ডিজাইনের পোশাকই কেনা প্রয়োজন।

আরও পড়ুন -  Whiten: ফর্সা হওয়ার ঘরোয়া উপায় ব্যবহার করে দেখুন

আরামদায়ক পোশাক নির্বাচনের পাশাপাশি ফ্যাশনের দিন টাও খেয়াল রাখুন। বর্ণীল পোশাকে সাজিয়ে তুলতে পারেন শিশুকে। বেছে নিতে পারেন ধুতি-পাঞ্জাবি,ফতুয়া, চুড়িদার এবং পছন্দের তালিকায় রাখতে পারেন নানান ডিজাইনের কম্ফোর্টেবল টি শার্ট। কাপড়ের ক্ষেত্রে বেছে নিন সুতি কাপড়, এন্ডি কিংবা মসলিন যা এই গরমে শিশু পাবে আরাম।

আরও পড়ুন -  Heat Wave: দক্ষিণবঙ্গ জুড়ে চরম তাপপ্রবাহ, কলকাতাতেই ৪০ ডিগ্রি, লু বইবে এই সব জেলাগুলিতে

মেয়েদের পোশাক এর ক্ষেত্রে বেছে নিতে পারেন তাতে বোনা শাড়ি। দেখতে বেশ সুন্দর লাগবে এবং আরাম পাবে। বেছে নিতে পারেন সালোয়ার-কামিজ, বর্ণিল ঘাগরা-চোলি। হাফ সিল্ক, সুতি ও লিলেনের সুন্দর কারুকাজ করা পোশাক শিশুর জন্য বেছে নিন। যা দেখতে স্টাইলিশ ও আরামদায়ক।

আরও পড়ুন -  Mark Zuckerberg: সব পোশাক একই রঙের কেন ? মার্ক জুকারবার্গের

শিশুর ফ্যাশনের পাশাপাশি শিশুর স্বস্তির দিকটাও খেয়াল রাখুন। পোশাক কেনার সময় সবসময় হালকা রঙকে প্রাধান্য দিন। কারণ হালকা রংয়ের পোশাক গরমের মধ্যেও শরীর ঠান্ডা রাখতে সাহায্য করে। যেহেতু শিশুরা সারাদিন ছুটাছুটি করে এবং খেলায় ব্যাস্ত থাকে সেহেতু আরামদায়ক পোশাক পরিধানের ফলে ঘাম কম হয়।  ছবিঃ  সংগৃহীত।

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে অন্তরঙ্গ দৃশ্যে ভর্তি, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে অন্তরঙ্গ দৃশ্যে ভর্তি, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img