31 C
Kolkata
Friday, May 17, 2024

বিজেপি থেকে তৃণমূলে ফেরার পালা আবারো শুরু, অভিষেকের বৈঠকের পরেই

Must Read

 সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বৈঠকের মাত্র ২৪ ঘন্টার মধ্যেই বুধবার নতুন করে সামনে এলো পূর্ব মেদিনীপুরের দুটি সাংগঠনিক জেলার আইএনটিটিইউসির সভাপতিদের নাম।

জানা গিয়েছে, পুরনো দুই সভাপতি এখনো পর্যন্ত ওই পদে বহাল থাকলেও তৃণমূলের ব্লক এবং শহরের সভাপতিদের সম্ভাব্য নাম নিয়ে শুরু হয়েছে চর্চা। মঙ্গলবার জেলার সাংগঠনিক সভাপতি, অন্য শাখা সংগঠন জেলা সভাপতি, এবং দলীয় বিধায়কদের কাছ থেকে সম্ভাব্য নতুন ব্লক সভাপতিদের সম্পর্কে বিস্তারিত মতামত জানতে চেয়েছিলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন -  Weather: ঝড়বৃষ্টির দুর্যোগ আজ শনিবার, জারি হলুদ সতর্কতা প্রায় সব জেলাতেই

 বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের সম্ভাবনা রয়েছে বেশ কয়েকজনের। ওই সমস্ত নেতাকে তৃণমূলে ফেরানোর ব্যাপারে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে সবুজ সংকেত দিয়েছেন বলে জানা যাচ্ছে।

বুধবার রাজ্যের সমস্ত জেলায় শাসক দল তৃণমূল কংগ্রেস শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির জেলা সভাপতিদের নাম ঘোষণা করেছে। কাঁথি এবং তমলুক সাংগঠনিক জেলার আইএনটিটিইউসি সভাপতি হয়েছেন বিকাশ বেজ এবং শিবনাথ সরকার। পুনরায় তৃণমূলের শীর্ষ নেতৃত্ব তাদের দুজনকে এই দুটি পদে নিয়োগ করলেও বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা।

আরও পড়ুন -  By Election: শান্তিতেই ভোট, বিজেপি ছাপ্পা ভোটের অভিযোগ তুলেছেন, ভবানীপুর

নির্বাচনের আগেই শ্রমিক সংগঠনের জেলা সভাপতি পরে রদবদল আনা হলে সেক্ষেত্রে পুরনোদের অন্য কোন দায়িত্বে নিয়োগ করার সুযোগ ছিল না। এই কারণেই আপাতত বিকাশ এবং শিবনাথকে এই দুটি জেলার শ্রমিক সংগঠনের সভাপতি হিসেবে রাখা হল।

 ইঙ্গিত পাওয়া গিয়েছে, শুভেন্দু অধিকারীর গড় কাঁথির বেশ কয়েকটি ব্লকের এবং পুরসভার তৃণমূলের নতুন সভাপতি আসতে পারে। এই ব্যাপারে তৃণমূল জেলা সভাপতি তরুণ মাইতি বলছেন, ‘ব্লক সভাপতি কারা হবেন সে বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় মতামত জানতে চেয়েছেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন -  ত্রিপুরায় আক্রান্ত তৃণমূলের যুব ব্রিগেড, বিজেপির দিকে অভিযোগ

 সূত্রে খবর, তালিকায় রয়েছে জেলা পরিষদের একজন সদস্য মানব পড়ুয়া এবং তার কয়েকজন অনুগামী ছাত্রনেতা। ভগবানপুর-২ ব্লকের তৃণমূল সভাপতি ছিলেন মানব। শুভেন্দুর হাত ধরে বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিতে গিয়েছিলেন। পাশাপাশি খেজুরির প্রাক্তন বিধায়ক রঞ্জিত মন্ডল একইভাবে মানবের সঙ্গে তৃণমূলে ফিরে আসতে পারেন।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img