31 C
Kolkata
Friday, May 17, 2024

Slow Computer: স্লো কম্পিউটার কি করণীয় ?

Must Read

হার্ড ড্রাইভের স্টোরেজ কমে যাওয়ার জন্য ব্যবহৃত কম্পিউটার স্লো হয়ে যায়। কখনো কখনো এতোটাই স্লো হয়ে যায় যে কোনো কাজই ঠিক মতো করা যায় না। কয়েকটি নিয়ম অনুসরণ করুন আবার দ্রুত কাজ করবে।

অপ্রয়োজনীয় ফাইল মুছে দিন  

ল্যাপটপ বা ডেস্কটপে দীর্ঘদিন কাজ করার পর অব্যবহৃত ফাইল জমা হয়। দীর্ঘদিন ধরে ফাইল জমা হলে স্টোরেজ ড্রাইভের জায়গা নষ্ট হয়। এই কারণে অপ্রয়োজনীয় ফাইল ডিলিট করুন। তাছাড়া ক্লাউড স্টোরেজ ব্যবহার করতে পারেন। বর্তমানে একাধিক ক্লাউড ড্রাইভ বিনামূল্যে পাওয়া যায়। স্টোরেজের সমস্যা হলে ক্লাউড স্টোরেজ ব্যবহার করুন।

আরও পড়ুন -  50 Crore: ৫০ কোটি টাকার মামলা, শার্লিন চোপড়ার বিরুদ্ধে

কম্পিউটারের ওএস আপডেট করতে হবে

প্রতিদিন কম্পিউটারে কিছু না কিছু আপডেট হতে থাকে। এই ক্ষেত্রে প্রতিটি আপডেট ইন্সটল করা দরকার। প্রতিটি আপডেটে কিছু না কিছু সিকিউরিটি এবং বিভিন্ন ফাইল পাঠানো হয়। যার ফলে ল্যাপটপ বা কম্পিউটার আপডেট করা দরকার।

আরও পড়ুন -  Horoscope: আজ ৬ই অক্টোবর, শুভ মহালয়া, রাশিফল দেখুন

র‌্যাম বাড়ানো

ল্যাপটপ বা ডেস্কটপ উভয় ক্ষেত্রেই র‌্যাম অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ফলে যে সিস্টেমের র‌্যাম যত বেশি, সেই সিস্টেমের কার্যক্ষমতা তত বেশি। যখন কম্পিউটারের ওপর চাপ বৃদ্ধি পায়, তখন র‌্যাম পরিবর্তন করা দরকার। সাধারণত র‌্যামের সক্ষমতা বৃদ্ধি পেলে পিসি হ্যাং হওয়ার সম্ভাবনা অনেকাংশে কমে যায়।

আরও পড়ুন -  অন্তরঙ্গের ছবি ভাইরাল, রূপসা-সায়নদীপের, ভালোবাসা জাহির ক্যামেরার সামনে জড়িয়ে ধরে

রিস্টার্ট করুন

অনেকেই আছেন, কাজ শেষ করার পর সঠিক ভাবে কম্পিউটার বন্ধ করেন না। এক্ষেত্রে কম্পিউটারের সিস্টেমের উপর চাপ পড়ে। তাই প্রতিবার কাজ শেষ করার পর সঠিক পদ্ধতিতে কম্পিউটার বন্ধ করুন। এমনকি কম্পিউটারের গতি কমলে রিস্টার্ট করুন।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img