28 C
Kolkata
Sunday, May 19, 2024

Finalisima: ফিনালিসিমার লড়াইয়ে কার মাথায় উঠবে সেরার মুকুট ?

Must Read

  শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতেই ‘লা ফিনালিসিমা’ ম্যাচে বুধবার ঐতিহাসিক ওয়েম্বলিতে মুখোমুখি হচ্ছে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আর ইউরো চ্যাম্পিয়ন ইতালি। ‘লা ফিনালিসিমা’ জিতে নিজেদের শ্রেষ্ঠত্ব উঁচিয়ে ধরতে চায় দুই মহাদেশের দুই দলই।

কনমেবল আর উয়েফার সহযোগিতায় ফিফা আয়োজিত এক ম্যাচের এই বিশেষ আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা জিততে মুখিয়ে আছে কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। কোপা আমেরিকার পর আর্জেন্টিনাকে আরও একটি আন্তর্জাতিক শিরোপা উপহার দিতে চায় সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

মেসির ভাষাতে, ‘আমরা অবশ্যই এটা (লা ফিনালিসিমা) জিততে চাই। আমাদের জন্য এটা বেশ ভালো একটি পরীক্ষা হতে চলেছে। ওরা (ইতালি) ইউরোপিয়ান চ্যাম্পিয়ন। তারা বিশ্বকাপে থাকলে কোনো দলই তাদের বিপক্ষে খেলতে চাইত না। এজন্য এই ম্যাচটা আমাদের উন্নতির জন্য ভালো সুযোগ। বিশ্বকাপের জন্য এটি খুবই ভালো একটি প্রস্তুতিও হবে আমাদের জন্য।’

আরও পড়ুন -  Emiliano Martinez: বিশ্বকাপের গ্লাভস বিক্রি মার্টিনেজের, শিশুদের জন্য ক্যান্সার আক্রান্তের পাশে

এদিকে লিওনেল মেসির কোপা জয়ী দলকে হারিয়ে কাতার বিশ্বকাপে খেলতে না পারার ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিতে চায় ইউরো জয়ী ইতালি।

জিয়ানলুইজি ডোনারুম্মা জানিয়েছেন, ‘আমাদের জন্য এটা মোটেও সহজ বছর ছিল না। তবে আমি সবসময় যেমন থাকি, কঠোর পরিশ্রম করি, এখনও তেমনই আছি। বিশ্বকাপের হতাশাটা এখন পর্যন্ত তরতাজা আছে, এরই মধ্যে ‘লা ফিনালিসিমা’র ম্যাচ, সেটা জিততে হবে আমাদের। আমাদের শিগগিরই ভালো খেলা শুরু করতে হবে, ভালো ফলাফল পাওয়া শুরু করতে হবে। আমাদের ভুলে গেলে চলবে না আমরা ইউরোতে কী করেছি। আমরা দারুণ একটা দল, আমরা অবিশ্বাস্য ফলাফল অর্জন করেছি।’

আরও পড়ুন -  Horoscope: আজ ২৯ শে আগস্ট, রাশিফল পড়ুন

এদিকে আবার ফিনালিসিমা দিয়ে প্রায় দেড় যুগের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন ইতালির অধিনায়ক জর্জিও কিয়েল্লিনি। বুটজোড়া তুলে রাখার আগে দলের অধিনায়ককেও নিশ্চয় শিরোপা উপহার দিয়েই বিদায় দিতে চাইবে।

আরও পড়ুন -  G7: অঙ্গীকার G7 রাশিয়াকে জিততে না দেয়ার

 টানা ৩১ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা বিশ্বকাপের আগে আরেকটি শিরোপা জিততে মুখিয়ে আছে। ২০১৮ বিশ্বকাপের পর অনেকটা সময় আর পরিশ্রম দিয়েই ধীরে ধীরে একটি ঐক্যবদ্ধ দল গড়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। কোপা জয় ছিল সেই পরিশ্রমের প্রথম ফল। সামনে বিশ্বকাপ, তার আগে ফিনালিসিমার শিরোপা জিততে পারলে আন্তর্জাতিক শিরোপা জয় তো হবেই সাথে বিশ্বকাপের আসরের জন্য বাড়তি অনুপ্রেরণাও পাবে মেসি-ডি মারিয়ারা।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img