34 C
Kolkata
Sunday, May 19, 2024

‘Hand of God’ Jersey: নিলামে ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’ জার্সি বিক্রি

Must Read

সর্বকালের সকল রেকর্ড ভেঙ্গে ১৯৮৬ বিশ্বকাপে বহুল আলোচিত-সমালোচিত গোল করা ম্যাচে ডিয়েগো ম্যারাডোনার পরা জার্সি নিলামে বিক্রি হয়েছে। জার্সিটির মূল্য উঠেছিলো ৭১ লাখ ৪২ হাজার ৫০০ পাউন্ডে।

লন্ডনে জার্সিটি নিলামে তুলেছিলো নিলামকারী প্রতিষ্ঠান সাদারবিস। ঘোষণা অনুযায়ী বুধবার ছিল বিডিংয়ের শেষ দিন। যদিও এখনও ক্রেতার নাম প্রকাশ করা হয়নি।

 আগে ম্যাচে পরা কোন জার্সির নিলামে সর্বোচ্চ মূল্য উঠেছিলো ৫৬ লাখ ৪০ হাজার ডলার। ২০১৯ সালে নিউ ইয়র্ক ইয়াঙ্কিজ কিংবদন্তি বেব রুথের বেসবল জার্সি এই দামে বিক্রি হয়।

আরও পড়ুন -  Lionel Messi: মানসিকভাবে এগিয়ে আর্জেন্টিনা, বিশ্বকাপেঃ লিওনেল মেসি

কোনো ফুটবলারের পরা জার্সির আগের রেকর্ডটি ছিলো পেলের। ১৯৭০ বিশ্বকাপে ব্রাজিল–চেকোস্লোভাকিয়া ম্যাচে এক স্লোভাক খেলোয়াড় পেলের জার্সিটি পেয়েছিলেন। ফাইনালের সে জার্সি বিক্রি হয়েছিল ১ লাখ ৫৭ হাজার ৭৫০ পাউন্ডে।

আরও পড়ুন -  India RRTS Train: বুলেট ট্রেন শীঘ্রই চালু হয়ে যাবে ভারতে, প্রথম সুবিধা পাবে এই শহরগুলি

 সেই সব রেকর্ড ভেঙেছে ম্যারাডোনার জার্সি। নিলামে শুরুতেই ৪০ লাখ পাউন্ড হাঁকিয়েছেন একজন। সেটা বাড়তে বাড়তে শেষ অবদি বুধবার ৭১ লাখ ৪২ হাজার ৫০০ পাউন্ডে থেমেছে। তাতে ভেঙেছে সব খেলার রেকর্ডও।

উল্লেখ্য, ম্যারাডোনা তার এই জার্সিটি পরেছিলেন ১৯৮৬ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে, ইংল্যান্ডের বিপক্ষে। আর্জেন্টিনার ২-১ ব্যবধানে জেতা ম্যাচটিতে করা দুটি গোলই স্থায়ী জায়গা করে নিয়েছে ইতিহাসের পাতায়।

আরও পড়ুন -  Short Film Festival: ১৩তম আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব

ম্যারাডোনার বিখ্যাত সেই জার্সিটির মালিক ছিলেন ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার স্টিভ হজ। ম্যাচের পর যিনি আর্জেন্টাইন তারকার সঙ্গে জার্সি অদল-বদল করেছিলেন। ২০০২ সাল থেকে এটি ইংল্যান্ডের জাতীয় জাদুঘরে রাখা ছিল। গত ৬ এপ্রিল সাদারবিস জার্সিটি নিলামে তোলার ঘোষণা করেন।

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img