24 C
Kolkata
Friday, May 10, 2024

Nails: হট অয়েল ম্যানিকিওর করে, নখ ভালো রাখুন

Must Read

 নিজেকে আকর্ষণীয় দেখাতে অনেকেই বড় করতে চান নখ। নখ বাড়াতে গেলেই ভেঙে যাচ্ছে এমন অভিযোগ থাকে অনেকেরই। এ সমস্যার সমাধানে দারুণ কার্যকরী গরম তেল।

নখ রুক্ষ হয়ে থাকলে বা সহজেই ভেঙে গেলে নখকে সুন্দর করে তোলার জন্য হট অয়েল ম্যানিকিওর দারুণ উপকারী। বাড়িতেই সহজে করতে পারেন এটি।

আরও পড়ুন -  সংসদের শীতকালীন অধিবেশনের প্রাক্কালে আয়োজিত সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রীর বক্তব্য

অন্যান্য ম্যানিকিওরে গরম জলের পরিবর্তে ব্যবহার করা হয় গরম তেল। হট অয়েল ম্যানিকিওর করার সময়ক্যাস্টর অয়েল, সানফ্লাওয়ার অয়েল, অলিভ অয়েল, ভিটামিন ই অয়েল, টি ট্রি অয়েল এবং আমন্ড অয়েল সম পরিমাণে মিশিয়ে নেবেন। এই প্রত্যেকটি তেলের গুণই আপনার নখের প্রয়োজন।

গরম তেলে নখ ডুবিয়ে রাখলে নখের ডগায় ও নখের চারপাশে রক্ত সঞ্চালন ভালো হয়। এতে নখের চারপাশের পাতলা ত্বক নরম থাকবে, হাতে পড়বে না বয়সের ছাপ।

আরও পড়ুন -  Valentine's Week: রোজ ডে দিয়ে শুরু হয়েছে ভ্যালেন্টাইনস সপ্তাহ

একটি পাত্রে সব রকমের তেল সমপরিমাণে নিয়ে গরম করে নেবেন। প্রথমে ৩০ সেকেন্ড গরম করুন। সেই মিশ্রণ যতক্ষণ না ঠাণ্ডা হয়ে যাচ্ছে ততক্ষণ পর্যন্ত তাতে আঙুল ডুবিয়ে রাখুন। মিশ্রণ ঠাণ্ডা হয়ে গেলে আবার সামান্য গরম করে নিন। আরও একবার নখ ডুবিয়ে রাখুন। তারপর কব্জি পর্যন্ত সেই তেল ধীরে ধীরে মালিশ করুন। তেল ত্বকে মিশে গেলে গরম জলে তোয়ালে ভিজিয়ে ভালো করে হাত এবং আঙ্গুলগুলি মুছে নিন।

আরও পড়ুন -  Suvo Baishakh: প্রাণময় ও ঐশ্বর্যময় হোক ১৪২৯ বঙ্গাব্দ

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img