33 C
Kolkata
Saturday, May 18, 2024

কোভিড-১৯-এর বিষয়ে সর্বশেষ তথ্য

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ      এক শ্রেণীর সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে বাইলেভেল পসিটিভ এয়ারওয়ে প্রেসার বা বাইপ্যাপ যুক্ত ভেন্টিলেটর কেন্দ্র সরবরাহ করছে না। দিল্লির জিএনসিটি সহ বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক ‘মেক ইন ইন্ডিয়া’ ভেন্টিলেটর সরবরাহ করেছে। এই ভেন্টিলেটরগুলি আইসিইউ-তে ব্যবহারের জন্য দেওয়া হয়েছে। মন্ত্রকের ডিরেক্টর জেনারেল হেলথ সার্ভিসের নেতৃত্বে গঠিত কারিগরি কমিটি কোভিড ভেন্টিলেটরের জন্য যেসব প্রযুক্তিগত নির্দেশিকা জারি করেছিল সেই অনুযায়ী এই ভেন্টিলেটরগুলি সংগ্রহ করে বিভিন্ন জায়গায় সরবরাহ করা হয়েছে।

আরও পড়ুন -  মহারাষ্ট্রে রাজনৈতিক সমস্যা শুরু, শিন্ডে এবং বিজেপি শিবিরে

বিইএল এবং এজিভিএ-র মত ভেন্টিলেটার౼যেগুলি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে সরবরাহ করা হয়েছে, ওই কমিটির পরামর্শগুলি সেই ভেন্টিলেটরের ক্ষেত্রে যথাযথভাবে মানা হয়েছে।  ভারতে তৈরি এই ভেন্টিলেটরে বাইপ্যাপ মড সহ অন্যান্য ব্যবস্থাপনা রয়েছে। সরবরাহের সময় ভেন্টিলেটরগুলির সঙ্গে ইউজার ম্যানুয়াল এবং ফিডব্যাকের একটি ফর্মও দেওয়া হয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীদের মতামত জানা যাবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Christmas: কম খরচ করবেন যুক্তরাষ্ট্রের ধনীরা বড়দিনে

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img