31 C
Kolkata
Friday, May 17, 2024

Cheerful Mood: ফুরফুরে মেজাজে দিন কাটলে, শরীর সুস্থ থাকে

Must Read

 সকলেই চাই প্রতিটি দিন সুন্দরভাবে কাটাতে। ফুরফুরে মেজাজে দিন কাটলে শরীর যেমন সুস্থ থাকে তেমনি সারাদিনের কাজগুলোও হয় খুব সুন্দরভাবে। প্রতিদিন কিছু নিয়ম মেনে চললেই আমাদের সারাদিন কাটতে পারে ফুরফুরে মেজাজে। চলুন জেনে নিই কিভাবে আমরা প্রাণবন্ত থাকব সারাদিন।

*  সারাদিনের ভালো থাকা অনেকটায়ই নির্ভর করে সকাল সকাল ঘুম থেকে উঠার উপর। দিনের শুরুটা করতে হবে সকাল ৬/৭টায়। এতে সারাদিনের কাজগুলো সম্পন্ন হবে যথাসময়ে। ফলে মন মেজাজ থাকবে ফুরফুরে মেজাজে।

আরও পড়ুন -  ঈশ্বর প্রকৃতি কে সাজিয়ে দিয়েছেন উদার হস্তে

সকালে যদি ঘুম থেকে উঠতে দেরি হয়ে যায় তবে প্রথমেই মেজাজ খারাপ হয়ে যায়। কারণ তখন তাড়াহুড়ো করে তৈরি হতে হয়। এবং তাড়াহুড়োয় ভুল হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি থাকে। তাই একটু তাড়াতাড়ি ঘুম থেকে ওঠার অভ্যাস তৈরি করুন। এতে আপনি ধীরে সুস্থে কাজ করতে পারবেন এবং ভুলের সম্ভাবনা একেবারেই থাকবে না।

  • স্নান করুন প্রতিদিন। সকাল শুরু করুন স্নান করে। এতে মাথা ঠাণ্ডা থাকবে। ফলে শরীর-মন দুইই থাকবে ফুরফুরে।
  • সকালে উঠে নিজের পছন্দের গান শুনতে শুনতে গুনগুন করুন। মন বেশ ফুরফুরে থাকবে। বিশেষজ্ঞদের মতে, গান যেকোনো পরিস্থিতিতে আমাদের মন ভালো করে দেওয়ার ক্ষমতা রাখে।
  • খাওয়া-দাওয়া করুন যথা সময়ে। তালিকায় রাখুন স্বাস্থ্যকর খাবার। এতে শরীর ভালো থাকবে, ভালো থাকবে মনও।
  • প্রতিদিন একবার করে ব্যায়াম করুন। সকালটা শুরু করতে পারেন ব্যায়াম দিয়ে অথবা রাতে ঘুমানোর আগেও করতে পারেন। এতে আপনার শরীরে রক্ত সঞ্চালন স্বাভাবিক থাকবে।
  • সবশেষে, রাতে ঘুমানোর জন্য বিছানায় চলে যান ১০/১১টার মধ্যে। নিশ্চিত করুন ৭/৮ ঘণ্টা ঘুম। ঘুমানোর আগে পড়তে পারেন পছন্দের বই।
আরও পড়ুন -  মোদি সরকার অনাস্থা ভোটের মুখে

এছাড়াও ভালো থাকার জন্য পছন্দের অন্যান্য কাজগুলোও করতে পারেন।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img