33 C
Kolkata
Sunday, May 5, 2024

কেন্দ্রীয় আয়ুর্বেদ গবেষণা প্রতিষ্ঠানের উদ্যোগে ষষ্ঠ আয়ুর্বেদ দিবস সমাপন

Must Read

সত্যজিৎ চক্রবর্তী, কলকাতাঃ   বৃহস্পতিবার ২৩সে ডিসেম্বর, সল্টলেক, কলকাতা, নিউটাউনের রবীন্দ্র তীর্থ সভাঘরে সমাপ্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্থার অধিকর্তা ডক্টর  পি ভি ভি প্রসাদ।উপস্থিত ছিলেন, নেশনাল ইনস্টিটিউট অফ হোমিওপ্যাথ এর অধিকর্তা ডক্টর  সুবাস সিং, আয়ুর্বেদ পোষ্ট গ্রাজুয়েট এর অধ্যক্ষ প্রফেসর মৃদু গুপ্তা, নেশানাল কাউন্সিল ফর সাইন্স মিউজিয়াম এর অধিকর্তা সমরেন্দ্র কুমার,আয়ুর্বেদ রিসার্চ অফিসার ডক্টর  অচিন্ত্য মিত্র প্রমুখ।

আরও পড়ুন -  Monalisha: স্টেজ পারফর্ম্যান্স মোনালিসার, ভোজপুরি গানের সাথে, ভাইরাল ভিডিও

ডক্টর পি ভি বি প্রসাদ বলেন, করোনা মহামারী কালে আয়ুর্বেদ যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে । আয়ুশ ৬৪ নামে প্রথম ক্লিনিক্যালি টেস্টেড আয়ুর্বেদিক মেডিসিন যা কলকাতার এই ইনস্টিটিউটে আবিষ্কৃত হয়েছিল মালারিয়ার জন্য। সেটি কোভিড মোকাবিলায় অনেক সুফল এনেছে।

আরও পড়ুন -  খাটের তলা থেকে উদ্ধার হল বধূর দেহ

আয়ুর্বেদ দিবস নানা অনুষ্ঠানে  ঔষধী ও ফলের গাছের চারা বিতরণ করা হয়। কুইজ প্রতিযোগিতা, পোস্টার প্রতিযোগিতা, প্রবন্ধ রচনা , আয়ুর্বেদিক রেসিপি প্রতিযোগিতার বিজয়ী দের পুরস্কার প্রদান করা হয় এদিন নগদ রাশি, মেডেল ও সার্টিফিকেট দিয়ে। একটি পথনাটিকা উপস্থাপন করেন কুমড়ো পটাশ নাট্য গোষ্ঠী যার মাধ্যমে বর্তমান কালে আয়ুর্বেদ এর উপযোগিতা তুলে ধরেন ছোট ছোট ছাত্র ছাত্রীরা।

আরও পড়ুন -  সাঁঝের বাতি সিরিয়ালে আমরা চারুকে দেখি বেশ শান্ত, ঠান্ডা মাথার মেয়ে, মালদ্বীপ এ অন্তরঙ্গ

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img