34 C
Kolkata
Sunday, May 19, 2024

Boycotts: চীনের উইন্টার অলিম্পিক, বয়কট করলো অস্ট্রেলিয়া

Must Read

চীনের বেইজিংয়ে অনুষ্ঠিতব্য ২০২২ সালের উইন্টার অলিম্পিক বয়কটের ঘোষণা করেছে অস্ট্রেলিয়াও। এর আগে যুক্তরাষ্ট্র এ অলিম্পিক বয়কটের ঘোষণা করেন।

বার্তাসংস্থা রয়টার্সের খবরে বলা হয়, বুধবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ঘোষণা করেছেন যে, বেইজিংয়ে উইন্টার অলিম্পিক কূটনৈতিকভাবে বয়কটের মার্কিন সিদ্ধান্তের সঙ্গে অস্ট্রেলিয়াও যুক্ত হবে।

আরও পড়ুন -  Stage Show: টানা ১০ দিন স্টেজ শো, ভীষণ ব্যস্ত লিজা

এর আগে যুক্তরাষ্ট্রের কূটনীতিকরা জানিয়েছিলেন, তারা ওই অলিম্পিকে কোনো অফিসিয়াল ডেলিগেশন পাঠাবেন না। তবে অ্যাথলেটরা খেলায় অংশ নিতে পারবেন এবং সে জন্য প্রশাসন সব ধরনের সহযোগিতা দেবে।

বিবিসির খবরে বলা হয়, এর আগে যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক এবং রিপাবলিকান- উভয় দলের আইন প্রণেতারাই ওই অলিম্পিক বয়কটের আহ্বান জানিয়েছিলেন। প্রেসিডেন্ট বাইডেনও বয়কটের কথা বলেছিলেন। এর জবাবে চীন জানিয়েছিল, এমন ঘোষণা এলে তারাও এর পাল্টা ব্যবস্থা নেবে।

আরও পড়ুন -  Saholi Mitra: পরলোক গমন করলেন নাট্যব্যক্তিত্ব শাঁওলি মিত্র

চীনে উইঘুর মুসলিমদের উপর নির্যাতনকে ‘গণহত্যা’ বলে আখ্যায়িত করে যুক্তরাষ্ট্র এর তীব্র প্রতিবাদ করে আসছে। এরই ধারাবাহিকতায় এবার নতুন ঘোষণা এলো।

স্থানীয় সময় সোমবার হোয়াইট হাইজের প্রেস সেক্রেটারি জেন সাকি এক ব্রিফিংয়ে এ ঘোষণা করেন। এর জবাবে চীনের কর্মকর্তারা বলেছেন, উইন্টার অলিম্পিক রাজনৈতিক মহড়ার জায়গা নয়। চীন এর বিরুদ্ধে পাল্টা পদক্ষেপ নেবে।

আরও পড়ুন -  Tourists: লকডাউনে আটকা ৮০ হাজার পর্যটক, চীনের সানিয়ায়

Latest News

ওয়েব সিরিজে রয়েছে রোম্যান্টিক, দারুন জনপ্রিয় হয়েছে, কিন্তু দেখবেন ঘর বন্ধ করে একলা

ওয়েব সিরিজে রয়েছে রোম্যান্টিক, দারুন জনপ্রিয় হয়েছে, কিন্তু দেখবেন ঘর বন্ধ করে একলা।  এই ওয়েব সিরিজ ১৮+উদ্ধের জন্য। আজকের দিনে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img