28 C
Kolkata
Saturday, May 18, 2024

Depression: নিম্নচাপের প্রভাব পড়তে পারে মালদা জেলার বিস্তীর্ণ এলাকাজুড়ে

Must Read

সুমিত ঘোষ, মালদাঃ   নিম্নচাপের প্রভাব পড়তে পারে মালদা জেলার বিস্তীর্ণ এলাকাজুড়ে। ইতিমধ্যে নিম্নচাপ কে কেন্দ্র করে সতর্কবার্তা জারি করা হয়েছে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে। মালদা জেলাতে ও প্রশাসনের পক্ষ থেকে নিম্নচাপের জেরে যে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে তার আগে সতর্ক করার প্রক্রিয়া শুরু হলো। বিশেষ করে শীতের মরসুমে মালদা জেলায় বৃষ্টি হলে আমন ধান ও আলু চাষিদের ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে, সরকারি ক্যানেলে স্লুইসগেট বসিয়ে বেআইনিভাবে ব্যবহার করার অভিযোগ

ইতিমধ্যে মাঠ থেকে তোলা হচ্ছে আমন ধান অপরদিকে আলু চাষ শুরু করেছেন চাষিরা। ইতিমধ্যে জেলার অধিকাংশ ব্লকে আলু রোপন করার কাজ শুরু হয়ে গিয়েছে। নিম্নচাপের জেরে বৃষ্টিপাত হলে সেই আলু নষ্টের সম্ভাবনা রয়েছে। অপরদিকে পাকা আমন ধান মাঠে পড়ে থাকলে তার ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে। তাই কৃষকদের সতর্ক করতে মালদা জেলা প্রশাসন অধিদপ্তরের যৌথ উদ্যোগের প্রতিটি ব্লকের শুরু হয়েছে মাইকিং। চারে ডিসেম্বরের আগে আমন ধান ঘরে তোলার সতর্কবার্তা দেওয়া হচ্ছে কৃষকদের। পাশাপাশি যে সমস্ত কৃষক ইতিমধ্যে আলু জমিতে রোপণ করে ফেলেছেন তাদের জমি নিকাশি ব্যবস্থা সুন্দরভাবে তৈরি করার জন্য সতর্ক বার্তা দিচ্ছে জেলা কৃষি দফতরের পক্ষ থেকে। এখনো যারা মাঠে আলু রোপণ করেন নি তাদের কৃষি দপ্তর পক্ষ থেকে নিম্নচাপ কেটে যাওয়ার পর এই আলু মাঠে লাগানোর পরামর্শ দেয়া হচ্ছে।

আরও পড়ুন -  Canada: ট্রুডো ও সোফি, ১৮ বছরের সংসারের ইতি

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img