30 C
Kolkata
Thursday, May 2, 2024

Relieve Dry Cough: ঘরোয়া উপায়ে শুকনো কাশি থেকে মুক্তি

Must Read

ঋতু পরিবর্তনের এই সময়টাতে অনেকেই ঠাণ্ডা জনিত রোগে আক্রান্ত হয়ে থাকে। শীতে দূষণের মাত্রা বেশি থাকায় শুকনো কাশিতে আক্রান্ত হওয়ার প্রবণতাও বেশি দেখা যায়। শুকনো কাশি থেকে সহজে মুক্তি পাওয়া যায় না। পাশাপাশি দূষণের কারণে হাঁপানি, যক্ষ্মা, ফুসফুসের সংক্রমণ ইত্যাদি কারণে শুকনো কাশি হয়ে থাকে।
শ্লেষ্মা না থাকলেও গলা ব্যথা বা জ্বালাভাব হতে পারে। যার কারণে অত্যন্ত অস্বস্তিকর পরিস্থিতিতে পরতে হয়। শুকনো কাশির সমস্যা থেকে তাই মুক্তি পেতে আমরা অনেক ধরনের মেডিসিন খেয়ে থাকি কিন্তু ঘরোয়া উপায়েও এর থেকে মুক্তি মিলতে পারে।

আরও পড়ুন -  ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের প্রয়াণ দিবস আজ। পালন করা হলো না মালদায় !

যা করণীয়

প্রাকৃতিক ওষুধগুলোর মধ্যে ঘি ও মধু অন্যতম। শুকনো কাশি থেকে মুক্তি পেতে মধু দারুণ ভূমিকা রাখতে পারে। মধু অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং ওষুধিগুণে ভরপুর। আদা সেদ্ধ করে তাতে মধু মিশিয়ে পান করতে পারেন কিংবা গ্রিন টির সাথে মধু মিশিয়ে পান করা যেতে পারে।

আরও পড়ুন -  মুসকান বেবীর (Muskan Baby) এই ধরনের ডান্স আগে দেখা যায়নি, রাতের ঘুম কেড়ে নেবে

পাশাপাশি শুকনো কাশিতে দেশি ঘিয়ের সাথে গুড় ও গোলমরিচের গুঁড়া মিশিয়ে মিশিয়ে নিন। এটি শুকনো কাশির বিরক্ততা থেকে আপনাকে আরাম দিতে সহায়তা করবে। তবে সেক্ষেত্রে প্রতি দুই ঘণ্টা পর পর এই নিয়মটি মানলে বেশি উপকার মিলবে।

আরও পড়ুন -  মহার্ঘভাতা ৪ শতাংশ হারে বৃদ্ধি পাবে, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন বাড়ছে

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img