38 C
Kolkata
Friday, May 3, 2024

Serbia: রকেট ইঞ্জিন কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২, সার্বিয়ায়

Must Read

সার্বিয়ার রাজধানীর বাইরে একটি রকেট ইঞ্জিন কারখানায় ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ২ জন নিহত হয়েছেন। মঙ্গলবার একাধিক বিস্ফোরণে সেখানে আগুন লেগে যায়। এতে দগ্ধ ও আহত হয়েছেন ১৬ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ওই কারখায় যেসব রকেটের ইঞ্জিন রাখা হয়েছিল, সেগুলো পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। ডয়চে ভেলে জানায়, ওই কারখানায় টার্বোজেটসহ বিভিন্ন ধরনের রকেট ইঞ্জিন তৈরি হত।

আরও পড়ুন -  Collision: মুখোমুখি দুটি ছোট গাড়ির সংঘর্ষে আহত 6 জন

স্থানীয় অগ্নিনির্বাপন বিভাগের কাছে প্রথম ফোন আসে স্থানীয় সময় বেলা ২টার দিকে। কারখানাটি বেলগ্রেড ১৩ কিলোমিটার দূরে। কারখানার রকেট জ্বালানি কেন্দ্রে প্রথম বিস্ফোরণ হয়।

পুলিশ জানিয়েছে, যেখানে বিস্ফোরণ হয়, সেখানে প্রায় ৫০০টি রকেট ইঞ্জিন রাখা ছিল। প্রতিটির মধ্যে ৩০ কিলোগ্রাম করে বিস্ফোরক ছিল।

আরও পড়ুন -  তারাপীঠে মা কালীর বিশেষ ভোগ

বিস্ফোরণের সময় ৪০ জন কর্মী ভেতরে ছিলেন বলে আরটিএস টিভি জানিয়েছে। দগ্ধ ও আহতদের সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের শরীরের বিভিন্ন জায়গা পুড়ে গেছে।

আরও পড়ুন -  Pakistan: জোড়া বিস্ফোরণে নিহত ১২, পাকিস্তানে পুলিশ দপ্তরে

যেখানে ইঞ্জিনগুলো রাখা ছিল, তা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। সেখানে মাটিতে গভীর গর্তও হয়েছে। পুলিশ জানিয়েছে, আগুন ছড়ায়নি। স্থানীয় বাসিন্দারা নিরাপদে আছেন।

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img