38 C
Kolkata
Friday, May 3, 2024

Facebook: আগামীকাল থেকে বন্ধ হতে পারে আপনার ফেসবুক, যে কারণে

Must Read

২৮শে অক্টোবরের মধ্যে ফেসবুক প্রোটেক্ট নামে নতুন একটি ফিচার টার্ন অন বা চালু করতে হবে। তা না হলে ফেসবুকের অ্যাকাউন্ট লক হয়ে যাবে এমন বার্তা বেশ কিছুদিন ধরেই গণমাধ্যমে ঘুরছে। ফেসবুক ওয়েবসাইটে সর্বশেষ প্রকাশিত বার্তায় এ ফিচার চালুর ব্যাপারে এমন কথা বলা হয়নি।

সেখানে বলা হয়েছে, আইডিতে ভুয়া বা অন্য নাম ব্যবহার করলে, অবৈধ কিছু পোস্ট, ‘কমিউনিটি স্ট্যান্ডার্ড’ লঙ্ঘন, কিংবা কাউকে হয়রানি করলে বন্ধ হতে পারে আপনার অ্যাকাউন্ট। এমন কিছু কারণ উল্লেখ করা হলেও নতুন ফিচার নিয়ে একাউন্ট বন্ধের ব্যাপারে কিছু বলা হয়নি।

আরও পড়ুন -  Urfi Javed: শরীর ঢাকলেন ব্রা-হীন উরফি ! উষ্ণতার পারদ দেখে ফের কটাক্ষ নেটিজেনদের

২৮ অক্টোবর যদি ফেসবুক আপনার অ্যাকাউন্টে এমন কোন ত্রুটি খুঁজে পায় তাহলে সেদিনও বন্ধ হতে পারে আপনার অ্যাকাউন্ট।

 সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নতুন একটি নোটিফিকেশন পেয়েছেন অনেক ব্যবহারকারী। এ ধরনের বার্তা পেয়ে অনেকেই ঘাবড়ে যাচ্ছেন। এটা নিয়েও শঙ্কায় রয়েছেন অনেকে।

আরও পড়ুন -  "সবজির রেসিপি: আপনার ডায়েটে আরও সবজি যোগ করার সুস্বাদু এবং স্বাস্থ্যকর উপায়"

এ ব্যাপারে ফেসবুকের ওয়েবসাইটে বলা হয়েছে, বেশ কিছু অ্যাকাউন্টকে বাড়তি নিরাপত্তা দিতে তারা নতুন এই ফিচারটি তৈরি করেছে। যার নাম দেয়া হয়েছে ফেসবুক প্রোটেক্ট। এটি একটি ভলানটারি (ঐচ্ছিক) প্রোগ্রাম যা নির্বাচনী প্রার্থী, তাদের প্রচারণা এবং নির্বাচিত প্রতিনিধিদের অ্যাকাউন্টকে বাড়তি সুরক্ষা দেবে।

আরও পড়ুন -  সাত সকালে গ্রামের রাস্তায় তাজা বোমা উদ্ধার

প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র ও জার্মানির নির্বাচনের সময় সেখানকার প্রার্থীদের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সুরক্ষায় এই প্রোগ্রামটি তৈরি করা হয়েছিল। পরে এটি কানাডাতেও চালু করা হয়।

 ২০২১ সালে এটি বিশ্বের অন্যান্য দেশের জন্য সরবরাহ করা হবে বলেও জানানো হয়। এ বিষয়ক আপডেটও ফেসবুকের মাধ্যমেই জানানো হবে বলে ফেসবুক জানায়।

Latest News

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img