31 C
Kolkata
Monday, July 1, 2024

Drug Emperor Arrested: মোস্ট ওয়ান্টেড মাদক সম্রাট গ্রেফতার

Must Read

কলম্বিয়ার মোস্ট ওয়ান্টেড মাদক পাচারকারী ও অপরাধী চক্রের নেতা দাইরো আন্তোনিও উসুগাকে গ্রেফতার করেছে পুলিশ। সেনা, নৌ ও পুলিশ বাহিনী যৌথ অভিযান চালিয়ে স্থানীয় সময় শনিবার ( ২৩ অক্টোবর) দাইরো আন্তোনিও উসুগা ওরফে অতোনিয়েলকে গ্রেফতার করে। খবর বিবিসির।

কলম্বিয়া সরকার অতোনিয়েলকে ধরিয়ে দিতে আট লাখ মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করেছিল এবং যুক্তরাষ্ট্র তার মাথার দাম পাঁচ মিলিয়ন ডলার ঘোষণা করেছিল।

আরও পড়ুন -  MS Dhoni: CSK দলের CEO বড় বার্তা দিলেন ধোনি-কে নিয়ে, ‘এখনই অবসর নয়, খেলবেন আগামী মরশুমেও’

কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান দুকো এক টেলিভিশন বার্তায় অতোনিয়েলকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ১৯৯০ সালে পাবলো এসকোবারের পতনের পর এই শতাব্দীতে মাদক পাচারকারীদের বিরুদ্ধে সবচেয়ে বড় সাফল্য এটি। অভিযান চলাকালে এক পুলিশ কর্মকর্তা নিহত হন বলেও জানান।

অতোনিয়েলকে পানামার সীমান্ত সংলগ্ন উত্তর-পশ্চিম কলম্বিয়ার অ্যান্টিওকিয়া প্রদেশে তার গ্রামীণ আস্তানা থেকে গ্রেফতার করা হয়। কলম্বিয়ার সেনাবাহিনী পরে একটি ছবি প্রকাশ করে, যেখানে দেখা যায়, সৈন্যরা হাতকড়া পরা অতোনিয়েলকে পাহারা দিচ্ছেন।

আরও পড়ুন -  Arsenal: আর্সেনাল, লিভারপুলকে হারিয়ে শীর্ষে

এর আগেও বেশ কয়েকবার ৫০ বছর বয়সী এই মাদক পাচারকারীকে গ্রেফতারের জন্য অভিযান চালানো হলেও তা সফল হয়নি।

১০ বছর আগে নববর্ষ উদযাপন পার্টিতে পুলিশের অভিযানে নিহত হয় অতোনিয়েলের ভাই। এরপর উপসাগরীয় মাদক পাচার সংগঠনের দায়িত্ব পায় অতোনিয়েল। কলম্বিয়ার নিরাপত্তা বাহিনী এই চক্রকে দেশটির সবচেয়ে শক্তিশালী অপরাধী সংগঠন হিসেবে চিহ্নিত করে। মার্কিন যুক্তরাষ্ট্রও এটিকে ভারী অস্ত্রে সজ্জিত এবং সহিংস হিসেবে বর্ণনা করে।

আরও পড়ুন -  14 lamps: ১৪ প্রদীপ দীপশিখা

এই চক্রটি আন্তর্জাতিক নেটওয়ার্ক গড়ে তোলে এবং মানবপাচার, স্বর্ণ পাচার এবং মাদক পাচারের সঙ্গে জড়িত।

Latest News

Hot Dance Video: ভোজপুরি গানে যুবতীর হট নাচ, ভাইরাল ভিডিও দেখুন

Hot Dance Video: ভোজপুরি গানে যুবতীর হট নাচ, ভাইরাল ভিডিও দেখুন। বলতে গেল এখনকার সময়ে ডিজিটাল প্লাটফর্ম মানেই ভারতীয় যুবতীদের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img