26 C
Kolkata
Tuesday, May 21, 2024

Nokia: ৬৩১০ মডেল ফোনটি ফিরিয়ে আনছে নকিয়া

Must Read

 ২০ বছর আগের সেই শক্তপোক্ত একটি মডেল ফিরিয়ে আনছে ফিনল্যান্ডের মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান নকিয়া।
৬৩১০ মডেলের ফিচার ফোনটি পাঁচ বছর ধরে নকিয়াপ্রেমীদের পছন্দের তালিকায় শীর্ষে ছিল। নতুন কিছু স্পেসিফিকেশনের সঙ্গে কিংবদন্তিতে স্থান পাওয়া স্নেক গেমসহ ফোন বাজারে আসছে শিগগিরই। মুক্তির অপেক্ষায় থাকা নকিয়া ৬৩১০ মডেল ফোনটিতে এবার যুক্ত করা হয়েছে কালার ডিসপ্লে। পেছনে থাকছে ফ্ল্যাশসহ ০.৩ মেগাপিক্সেলের একটি রিয়ার ক্যামেরা।

আরও পড়ুন -  পার্থ চট্টোপাধ্যায়ের মন্তব্য, ‘কেউ ছাড়া পাবে না’, আদালতে দাঁড়িয়ে, নিশানা করলেন কাকে?

ফোনটির ডিসপ্লেতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। আগের ১.৮ ইঞ্চির ডিসপ্লে বাদ দিয়ে এবার ২.৮ ইঞ্চির কার্ভড ডিসপ্লে সংযোজন করা হয়েছে। থাকছে ১১৫০ এমএএইচ ক্যাপাসিটির রিমুভেবল ব্যাটারি, যা ফোনটিকে সচল রাখবে কয়েক সপ্তাহ। টকটাইম দেবে একটানা ৭ ঘণ্টা। রিটেল বক্সে ফোনের সঙ্গে চার্জার এবং মাইক্রো-ইউএসবি কেবল পাওয়া যাবে।

আরও পড়ুন -  Mexico: মেক্সিকোতে ১০ ‌‘সন্ত্রাসী’ নিহত, পুলিশের সাথে গোলাগুলিতে

ফোনটিতে ব্যবহার করা হয়েছে ইউনিসোক ৬৫৩১ এফ প্রসেসর। অপারেটিং সিস্টেম হিসেবে এটি সিরিজ ৩০ প্লাস অপারেটিং সিস্টেমেও চলবে। কানেক্টিভিটির জন্য ফোনে পাওয়া যাবে ব্লুটুথ ৫.০ এবং ওয়াই-ফাই সাপোর্ট।

আরও পড়ুন -  প্রস্তুত নোকিয়া, বাজারে আতঙ্ক সৃষ্টি করতে 5G ফোন, সব কিছু জেনে নিন

৮ এমবি র‌্যাম এবং ১৬ এমবি স্টোরেজ ডিফল্ট রূপে পাওয়া যাবে। ব্যবহার করা যাবে মাইক্রোএসডি কার্ডও। ব্যবহারকারীরা ফোনটির স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন। কালো, গাঢ় সবুজ ও হলুদ রঙের ফোনটির দাম ধরা হয়েছে ৮২ ডলার। এখন শুধু অপেক্ষা।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img