33 C
Kolkata
Tuesday, May 21, 2024

Online Classes: বাচ্চাদের ক্লাস হচ্ছে অনলাইনে, বিরক্তি কাটাতে কী করবেন ?

Must Read

করোনা মহামারীর জন্য বাচ্চাদের ক্লাস হচ্ছে অনলাইনে। লেখাপড়া চলছে বাড়িতেই। সারা দিনের যা যা কাজ, সবই প্রায় চার দেওয়ালের মধ্যেই হয়ে যাচ্ছে। একঘেয়েমি আসছে তার জেরে। প্রভাব পড়ছে তাদের মনের উপরে। লেখাপড়ায় মন বসে না। বন্ধুদের দেখলে অনেক সময়ে সুবিধা হয়। কিন্তু এখন সে উপায়ও নেই।

আরও পড়ুন -  West Bengal Weather Update: ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, আবার নতুন নিম্নচাপ, মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করেছে হাওয়া অফিসের

এই অবস্থায় সন্তানের যত্ন নেবেন কী ভাবে ? কী করবেন ?  

গত দেড় বছরে জীবনের অনেককিছুই পাল্টে গিয়েছে। বাচ্চাকে একটি নিয়মে আনতে চেষ্টা করুন। গোটা দিনটা নিয়মের ভেতর থাকলে মনও বসবে কাজে। সময়মত লেখাপড়া থেকে খাওয়া, সবই হবে।

আরও পড়ুন -  বিএফ.৭ এর উপসর্গগুলি কি কি? করোনার নতুন উপসর্গ

 শিশুর ক্লাস এবং লেখাপড়ার জন্য একটা আলাদা কোণ বের করুন। পড়ার সময়ে যেন সংসারের আর কোনও কথাই তাদের কানে বিশেষ না পৌঁছায়। ছোট বাড়িতে এ কাজ কঠিন।

ক্লাসের বন্ধুদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে বলুন। তাদের সঙ্গে আলোচনা হলে লেখাপড়ার ইচ্ছা কিছুটা হলেও বাড়বে। তা ছাড়া, একাকিত্বের সমস্যাও খানিক দূর হবে।

আরও পড়ুন -  আগামী ১৫ দিনের জন্য বন্ধ করল প্রশাসন, মালদহ পরিবহণ দফতরের কাজকর্ম

এক সময়ে নানা কাজে ঝোঁকার প্রবণতা আটকাতে হবে। পড়ার সময়ে পড়া। এ কথা মাথায় রেখে চলতে হবে। বাদবাকি কাজ হবে অন্য সময়ে। তা হলে মন বসাতে সুবিধা হবে।

Latest News

Gold Price Today: মুখে হাসি ফুটেছে ক্রেতাদের সোনার দাম শুনে, তা হলে আজকে কলকাতায় দাম কি?

Gold Price Today: মুখে হাসি ফুটেছে ক্রেতাদের সোনার দাম শুনে, তা হলে আজকে কলকাতায় দাম কি? জৈষ্ঠ্য মাসে বিয়ের জন্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img