33 C
Kolkata
Saturday, May 18, 2024

Technology: মেইল খোঁজার ফিচার এনেছে, জিমেইল

Must Read

তথ্যপ্রযুক্তি ডেস্ক : জিমেইলের জন্য সার্চ ফিল্টার ফিচার নিয়ে এসেছে গুগল। নতুন এ ফিচারের সুবিধা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা পাবেন। এর মাধ্যমে প্রয়োজনীয় ইমেল খুব সহজেই খুঁজে পাওয়া যাবে। জিমেইলে প্রতিনিয়ত আসা ইমেল থেকে প্রয়োজনীয় ইমেল খুঁজে পেতে সুবিধা হবে।

 ব্যবহারকারীরা খুব কম সময়েই তাদের প্রয়োজনীয় ইমেল সহজেই খুঁজে পাবে। এই নতুন সার্চ ফিল্টার ফিচারের মাধ্যমে নির্দিষ্ট কয়েকটি অপশনের সাহায্যেই প্রয়োজনীয় ইমেল খুঁজে পাওয়া সম্ভব হবে। এর ফলে অনেক পুরনো ইমেলও অতি সহজে খুঁজে পাওয়া যাবে।

আরও পড়ুন -  Future Epidemics: ভবিষ্যৎ মহামারি আরও মারাত্মক হতে পারে

ম্যাসেবেল-এর রিপোর্ট অনুযায়ী সম্প্রতি গুগল তার ওয়ার্কস্পেস ফোরামে অফিসিয়াল পোস্ট করে ঘোষণা করেছে জিমেইলের জন্য নতুন সার্চ ফিল্টার ফিচার নিয়ে আসা হয়েছে। এই ফিচারটি আগের বছর ওয়েব ভার্সনের জন্য নিয়ে আসা হয়েছিল। এখন সেটির সুবিধা পাবে অ্যান্ড্রয়েড ইউজাররা।

জিমেইলের এই নতুন সার্চ ফিল্টার ফিচারের মাধ্যমে অ্যান্ড্রয়েড ইউজাররা সহজেই তাদের যে কোনো ইমেল সহজেই খুঁজে পাবে। এখানে ফ্রম, সেন্ট টু, ডেট, অ্যাটাচমেন্ট অপশনের সুবিধা পাওয়া যাবে। এই সব অপশনের মাধ্যমে ইউজাররা তাদের ইনবক্সের যে কোনো ইমেল খুব সহজেই খুঁজে পাবে। সার্চ বারের এই সুবিধাটি পাওয়া যাবে জিমেইল-এর অ্যান্ড্রয়েড ডিভাইজে।

আরও পড়ুন -  Gmail: টু-ফ্যাক্টর চালু করবেন যে ভাবে, জিমেইলে

অ্যান্ড্রয়েড ইউজাররা এর সুবিধা পেতে শুরু করবে এই সপ্তাহের থেকেই। অ্যান্ড্রয়েড ডিভাইজের অ্যাপ আপডেট করলেই ইউজাররা নতুন এই ফিচারের সুবিধা পেতে শুরু করবে। গুগল-এর পক্ষে থেকে জানানো হয়েছে যে সকল ইউজাররা আপডেট করার পরেও এই নতুন সার্চ ফিল্টার ফিচারের সুবিধা পাবে না, তাদের ক্ষেত্রে অক্টোবর মাসের শেষ থেকেই এটি চালু করা হবে।

আরও পড়ুন -  ঝঞ্ঝাট থেকে এক ক্লিকে মুক্তি, যুক্ত হচ্ছে এই ফিচার ফোনেও

বর্তমানে জিমেইল একটি খুবই গুরুত্বপূর্ণ অ্যাপ। অফিস থেকে শুরু করে স্কুল প্রায় সব ক্ষেত্রেই এটি ব্যবহার করা হয়। এর মাধ্যমে কোনো মেসেজ, ডকুমেন্ট, ফাইল ইত্যাদি খুব সহজেই বিশ্বের নানা প্রান্তে পাঠানো যায়।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img